shono
Advertisement

একদিনে রেকর্ড বৃদ্ধি, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯০ হাজার পেরল

তাহলে কি লকডাউন শিথিল করাই কাল হচ্ছে? The post একদিনে রেকর্ড বৃদ্ধি, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯০ হাজার পেরল appeared first on Sangbad Pratidin.
Posted: 10:10 AM May 17, 2020Updated: 10:10 AM May 17, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের বিধিনিষেধ শিথিল করতেই দেশে ঝড়ের গতিতে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। যা ধীরে ধীরে নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। রবিবার সকালের হিসেবে দেশে করোনা সংক্রমণের সংখ্যা ৯০ হাজার পেরিয়ে গিয়েছে। মৃতের সংখ্যা পেরিয়েছে ২ হাজার ৮০০। যে রীতিমতো উদ্বেগের।

Advertisement

[আরও পড়ুন: ছাড় দিয়েই আরও ২ সপ্তাহ লকডাউন, দ্রুতই বিজ্ঞপ্তি জারির পথে কেন্দ্র]

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রেকর্ড হারে বেড়েছে দেশের সংক্রমণ। একদিনে ৪ হাজার ৯৮৭ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৯০ হাজার ৯২৭ জনে। এর মধ্যে এখনও চিকিৎসাধীন ৫৩ হাজার ৯৪৬ জন। আর মৃত্যু হয়েছে ২ হাজার ৮৭২ জনের। শুধু গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১২২ জন। এই সংখ্যাটাও গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ। অন্যদিকে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৪ হাজার ১০৯ জন।

[আরও পড়ুন: নগদ জোগানের দিশা নেই, অর্থনীতিকে চাঙ্গা করতে বেসরকারিকরণই ভরসা কেন্দ্রের]

২৪ ঘণ্টায় প্রায় ৫ হাজারের কাছাকাছি সংক্রমণ। যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ। এর আগে এই রেকর্ড ছিল গত ১১ মে। সেদিন ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছিলেন ৪,২১৩ জন। তার আগে গত ৫ মে আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে রেকর্ড করে ভারত। ওইদিন নতুন করে ৩৯০০ জন আক্রান্ত হয়েছিলেন। সে তুলনায় গত কয়েকদিন কিছুটা কম ছিল সংক্রমণের সংখ্যা। স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি হয়েছে ৩ হাজার ৭৮৭ জন। শুক্রবার নতুন করে আক্রান্ত হয়েছিলেন ৩ হাজার ৯৬৭ জন । এরপরই আজ হঠাৎ রেকর্ড বৃদ্ধি। এখানেই প্রশ্ন উঠছে, তাহলে কি লকডাউন শিথিল করাই কাল হচ্ছে?

The post একদিনে রেকর্ড বৃদ্ধি, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯০ হাজার পেরল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement