shono
Advertisement

‘ন্যায় যাত্রায় রাহুল নয়, ছিলেন তাঁর বডি ডাবল’, বিস্ফোরক অভিযোগ হিমন্ত বিশ্বশর্মার

আপাতত স্থগিত কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রা।
Posted: 02:36 PM Jan 25, 2024Updated: 02:37 PM Jan 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমে (Assam) কংগ্রেসের ন্যায় যাত্রা পৌঁছনোর পরে পুলিশি বাধার মুখে পড়তে হয়েছিল রাহুলদের। এবার যাত্রার উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুললেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)। সেই সঙ্গে তাঁর দাবি, রাহুলের ‘বডি ডাবল’ নাকি ব্যবহার করা হয়েছে যাত্রার বাসে। আপাতত স্থগিত কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রা। বৃহস্পতিবার দুপুরেই তড়িঘড়ি দিল্লি ফিরে যাচ্ছেন রাহুল গান্ধী। কিন্তু যাত্রা ঘিরে বিতর্ক অব্যাহত।

Advertisement

ঠিক কী বলেছেন হিমন্ত? সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় তিনি বললেন, ”এই যাত্রাটা কীসের? একবার সময়টা দেখুন। ওরা চাইছিল অসমে জাতিদাঙ্গা বাঁধাতে। গুয়াহাটিতে তার ঝলকই দেখেছি আমরা। ওদের মতলব ছিল, রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠার সময়ে অসমে গোলমাল পাকানো। কিন্তু আমাদের দলীয় সদস্যরা এবং রামভক্তরা ওদের রুখে দিয়েছেন। অসমে তেমন কিছু হতে দেননি। আমি রাহুল গান্ধীকে (Rahul Gandhi) বলতে চাই, অসমের মানুষ আপনাদের দেখে নেবেন লোকসভা নির্বাচনে। আজ এখানে কথা দিয়ে যাচ্ছি, কংগ্রেস আগের বারের চেয়েও কম আসন পাবে এখানে।”

[আরও পড়ুন: অবসর ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই ‘প্রত্যাবর্তন’, কী বলছেন মেরি কম?]

সেই সঙ্গেই তাঁর অভিযোগ, কংগ্রেসের (Congress) রাজনীতি এখন ‘নরম নকশাল’ রাজনীতি। হাত শিবিরের স্লোগানে এখন গান্ধীর আদর্শ প্রতিফল্তি হয় না। হিমন্তর কথায়, ”২২ বছর আমি কংগ্রেসে ছিলাম। কিন্তু এই সব স্লোগান কখনও শুনিনি। ওরা কংগ্রেসের আত্মাকেই হত্যা করছে।” এরই পাশাপাশি অদ্ভুত দাবি করতে দেখা যায় অসমের মুখ্যমন্ত্রীকে। তিনি বলছেন, কংগ্রেস নাকি রাহুলের ডামি অর্থাৎ কংগ্রেস নেতার সমদর্শী কোনও ব্যক্তিকে ন্যায় যাত্রার বাসে বসিয়ে রেখেছিল। এই সংক্রান্ত এক মিডিয়া রিপোর্টও তিনি তুলে ধরেন।

[আরও পড়ুন: দুদিনের ভারত সফরে ফরাসি প্রেসিডেন্ট, জয়পুরে পায়ে হেঁটে ‘ইতিহাস খুঁজবেন’ মোদি-ম্যাক্রোঁ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement