shono
Advertisement
Hindu Mahasabha

'গো ব্যাক বাংলাদেশ', কালো পতাকা নিয়ে লিটনদের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল হিন্দু মহাসভার

গোয়ালিয়রে বিক্ষোভের মুখে বাংলাদেশ ক্রিকেট দল।
Published By: Anwesha AdhikaryPosted: 06:36 PM Oct 02, 2024Updated: 06:36 PM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটারদের বিরুদ্ধে গোয়ালিয়রে প্রতিবাদ মিছিল করল হিন্দু মহাসভা। টেস্ট সিরিজের পর ভারতের মাটিতে টি-২০ সিরিজ খেলবেন লিটন দাসরা। সেই সিরিজের প্রথম ম্যাচ খেলতে মধ্যপ্রদেশে পৌঁছে গিয়েছে টাইগার ব্রিগেড। তার পরেই বুধবার পথে নেমে প্রতিবাদ শুরু করে হিন্দু মহাসভা। উল্লেখ্য, ম্যাচের দিনও বড়সড় প্রতিবাদের হুঁশিয়ারি দিয়ে রেখেছে এই হিন্দুত্ববাদী সংগঠনটি। তার জেরে বাংলাদেশি ক্রিকেটারদের নিরাপত্তাও বাড়ানো হয়েছে গোয়ালিয়রে।

Advertisement

আওয়ামি লিগ সরকারের পতনের পর থেকেই বাংলাদেশে বারবার সংখ্যালঘুদের নির্যাতনের অভিযোগ উঠেছে। হিন্দু-সহ অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা হচ্ছে, এমন খবর ছড়ায় নেটদুনিয়ায়। সেই বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। অন্যদিকে, শিব সেনার উদ্ধব শিবিরের তরফে প্রশ্ন তোলা হয়, বাংলাদেশের ক্রিকেটারদের কি আদৌ ভারতে এসে খেলার অনুমতি দেওয়া উচিত? এহেন পরিস্থিতিতে কানপুরে ম্যাচ ভেস্তে দেওয়ারও হুমকি দেয় হিন্দু মহাসভা। তবে কানপুর টেস্ট নির্বিঘ্নে শেষ হয়।

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। প্রথম ম্যাচ খেলা হবে গোয়ালিয়রে। সেই ম্যাচের সময়ে বিক্ষোভ কর্মসূচি নিয়েছে হিন্দু মহাসভা। কিন্তু বুধবার বাংলাদেশ দল গোয়ালিয়রে পৌঁছনোর পরেই বিরাট প্রতিবাদ মিছিল বের করা হয় সংগঠনটির তরফে। কালো পতাকা দেখিয়ে, 'গো ব্যাক বাংলাদেশ' স্লোগান দেন বিক্ষোভকারীরা।

তবে বাংলাদেশ টিমের জন্য আঁটসাট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে গোয়ালিয়রে। ক্রিকেটারদের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন সিআইএসএফ জওয়ানরা। আগামী ৬ অক্টোবর ম্যাচ খেলতে নামবে দুই দল। সেখানেও অশান্তির আশঙ্কা রয়েছে। যদিও সিরিজের প্রথম ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আওয়ামি লিগ সরকারের পতনের পর থেকেই বাংলাদেশে বারবার সংখ্যালঘুদের নির্যাতনের অভিযোগ উঠেছে।
  • টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ।
  • বাংলাদেশ টিমের জন্য আঁটসাট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে গোয়ালিয়রে।
Advertisement