shono
Advertisement

নিখোঁজ হওয়ার আগে বায়ুসেনার বিমানকে টেক-অফের সংকেত দেন পাইলটের স্ত্রী!

চারদিন কেটে গেলেও খোঁজ মেলেনি নিখোঁজ বিমানের। The post নিখোঁজ হওয়ার আগে বায়ুসেনার বিমানকে টেক-অফের সংকেত দেন পাইলটের স্ত্রী! appeared first on Sangbad Pratidin.
Posted: 04:37 PM Jun 06, 2019Updated: 04:37 PM Jun 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার অসম থেকে টেক-অফ করার পরেই নিখোঁজ হয়েছিল বায়ুসেনার এন-৩২ জেটবিমানটি। চারদিন কেটে গেলেও তার কোন খোঁজ পাওয়া যায়নি। কিন্তু, এর মাঝে জানা গেল বিমানটি নিখোঁজ হওয়ার বিষয়টি প্রথম জানতে পারেন পাইলটের স্ত্রী। কারণ, ওই সময়ে জোরহাটের এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমেই ছিলেন তিনি।

Advertisement

[আরও পড়ুন- রেপো রেট কমাল রিজার্ভ ব্যাংক, কমতে পারে গৃহঋণে সুদের হার ]

জানা গিয়েছে, সোমবার নিখোঁজ হওয়া ওই বিমানটির ককপিটে ছিলেন পাইলট আশিস তানোয়ার। আর এটিসি থেকে বিমানটিকে টেক-অফের সবুজ সংকেত দিয়েছিলেন তাঁর স্ত্রী সন্ধ্যা তানোয়ার। কিন্তু, তখনও জানতেন না অসমের জোরহাট থেকে অরুণাচলের মেচুকার রাস্তা এতটা দীর্ঘ হবে! স্বামীর শেষ উড়ানের সাক্ষী থাকতে হবে তাঁকে! গত বছর উত্তরপ্রদেশের মথুরার বাসিন্দা সন্ধ্যার সঙ্গে বিয়ে হয়েছিল হরিয়ানার বায়ুসেনা কর্মী আশিসের। তারপর থেকে বেশ সুখেই কাটছিল দিনগুলো। সম্প্রতি থাইল্যান্ডে ছুটিও কাটিয়ে আসেন দু’জনে। কিন্তু, কাজে যোগ দেওয়ার কয়েকদিনের মধ্যে যে এই ঘটনা ঘটবে তা ঘুণাক্ষরেও টের পাননি তাঁরা।

সোমবার দুপুর ১২.২৫ মিনিটের পর এন-৩২ বিমানটিকে চোখের সামনে থাকা রাডার থেকে উধাও হয়ে যেতে দেখেন সন্ধ্যা। কিন্তু, তখনও বুঝতে পারেননি ১২ জনকে নিয়ে উড়ে যাওয়া ওই বিমানটি আর কোনওদিন ফিরবে না। ফিরবেন না তাঁর স্বামীও! ওই সময়ের কথা মনে পড়লে তাই চোখ ভরছে জলে। যদিও স্বামী বেঁচে আছে বলে এখনও বিশ্বাস করছেন তিনি। আশাবাদী তাঁদের পরিচিতরাও।

[আরও পড়ুন- বাজারে আসছে ৫৫০ টাকার স্মারক মুদ্রা, জানেন কেন?]

বিমানটি নিখোঁজ হওয়ার একঘণ্টা বাদেই হরিয়ানার পালওয়ালে শ্বশুরবাড়িতে ফোন করেছিলেন সন্ধ্যা। সমস্ত ঘটনা জানিয়েছিলেন আশিসের কাকা উদয়বীর সিংকে। তারপর থেকেই শোকস্তব্ধ হয়ে পড়েছে গোটা পরিবার। উদয়বীর সিং জানান, গত মাসেই হরিয়ানা গিয়েছিলেন আশিস ও সন্ধ্যা। তাই আশিসের নিখোঁজ হওয়ার খবর শুনে প্রথমে বিশ্বাস করতে পারেননি তাঁরা। এখনও ভাবতে পারছেন না।

এপ্রসঙ্গে আশিসের মা বলেন, “আমি আমার ছেলেকে ফেরত চাই। চারদিন পরেও ওর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে বিষয়টি দেখার জন্য অনুরোধ জানাচ্ছি।”

প্রসঙ্গত উল্লেখ্য, নিখোঁজ বিমানটির সন্ধানে বৃহস্পতিবার আনম্যানড এরিয়াল ভেহিকল (ইউএভি) বা ড্রোন নামিয়েছে সেনা। ব্যবহার করা হচ্ছে এমআই-১৭ হেলিকপ্টারও।

The post নিখোঁজ হওয়ার আগে বায়ুসেনার বিমানকে টেক-অফের সংকেত দেন পাইলটের স্ত্রী! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement