AN-32 বিমানের খোঁজ দিতে পারলে ৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা বায়ুসেনার

09:56 AM Jun 09, 2019 |
Advertisement

অর্ণব আইচ:  প্রায় এক সপ্তাহ হয়ে গেল। এখনও নিখোঁজ বায়ুসেনার বিমান এএন-৩২। আন্তনাভ বিমানটির খোঁজে দিনরাত এক করে খাটছেন বায়ুসেনার জওয়ানরা। ব্যবহার করা হচ্ছে সমস্তরকম অত্যাধুনিক প্রযুক্তি। কিন্তু তাতেও সুরাহা হয়নি সমস্যার। মেলেনি বিমানের ধ্বংসাবশেষেরও হদিশ। তাই শেষ পর্যন্ত কার্যত বাধ্য হয়ে AN-32-এর সম্পর্কে কোনও তথ্য দিতে পারলে পুরস্কার ঘোষণা করল সেনা। বায়ুসেনার তরফে জানানো হয়েছে, নিখোঁজ হয়ে যাওয়া আন্তনাভ বিমানটির সন্ধান বা এ সম্পর্কে কোনও তথ্য দিতে পারলে ৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: এবার ট্রেনেই মিলবে মাসাজ পরিষেবা, নয়া উদ্যোগ ভারতীয় রেলের]

এওসি-ইন-কম্যান্ড, ইস্টার্ন এয়ার কমান্ড এয়ার মার্শাল আর ডি মাথুর জানিয়ে দিয়েছেন, যে কোনও ব্যক্তি বা কোনও সংস্থা যদি উপযুক্ত তথ্য দিতে পারে যার ভিত্তিতে বিমানটিকে খুঁজে পাওয়া সম্ভব হয়, তাহলে সেই ব্যক্তি বা  সংস্থাকে পাঁচ লক্ষ টাকা পুরস্কার দেবে ভারতীয় বায়ুসেনা। বায়ুসেরনার তরফে সমস্তরকম প্রচেষ্টা চালানো হচ্ছে আন্তনাভ বিমানটিকে খুঁজে পাওয়ার। সেনা সমস্তরকম প্রযুক্তি ব্যবহার করে AN-32-র খোঁজ চালাচ্ছে বলেও জানিয়েছেন এয়ার মার্শাল আর ডি মাথুর। উদ্ধারকাজে ভারতীয় সেনা এবং অরুণাচল পুলিশের সহায়তা নেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: চোখের নিমেষে ৩০ কিলোমিটার পথ পাড়ি, রোগীর কাছে রক্ত পৌঁছল ড্রোনে]

উল্লেখ্য গত সোমবার দুপুর ১টা নাগাদ অসমের জোরহাট থেকে অরুণাচল প্রদেশের মেচুকা ভ্যালির অ্যাডভান্স ল্যান্ডিং গ্রাউন্ডের দিকে যাওয়ার সময় হঠাৎই নিখোঁজ হয়ে যায় ভারতীয় বায়ুসেনার এএন-৩২ পণ্যবাহী বিমানটি৷ তখন বিমানটিতে সওয়ার ছিলেন আটজন কর্মী ও পাঁচজন যাত্রী-সহ মোট ১৩ জন৷ জানা গিয়েছে, উড়ানের কিছুক্ষণের মধ্যেই কন্ট্রোল রুমের সঙ্গে তার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় আন্তনাভ বিমানটির৷ এবং তারপর থেকে এখনও পর্যন্ত বিমানটির কোনও খোঁজ পাওয়া যায়নি৷ বায়ু সেনার আধিকারিকরা নিয়মিত নিখোঁজদের পরিবারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। উদ্ধারকাজের জন্য সমস্তরকম রাডার, অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হলেও খারাপ আবহাওয়ার জন্য বিঘ্নিত হচ্ছে সন্ধানের কাজ।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post AN-32 বিমানের খোঁজ দিতে পারলে ৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা বায়ুসেনার appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next