shono
Advertisement
Abhishek Banerjee

বাংলায় বিজেপি রুখে দিল্লিতে অভিনন্দিত 'সেনাপতি' অভিষেক

Published By: Anwesha AdhikaryPosted: 09:59 PM Jun 05, 2024Updated: 12:52 AM Jun 06, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: ‘ইন্ডিয়া’ বৈঠকের অভ্যন্তরে ও বাইরে, দু’জায়গাতেই প্রশংসিত হলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজেদের রাজ্যে বিজেপিকে রুখে দিয়ে অভিষেক ও অখিলেশ যাদবের দল ‘ইন্ডিয়া’র (INDIA Alliance) সংখ্যাবৃদ্ধি করতে বড় ভূমিকা নেওয়ায়, বৈঠকে আলাদা করে তাঁদের প্রশংসা করেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী-সহ অন্যান্যরা।

Advertisement

এদিনের বৈঠকে অভিষেক (Abhishek Banerjee) কতখানি গুরুত্ব পেয়েছিলেন, তার প্রমাণ মিলল বৈঠক শেষের ছবিতে। একে একে অন্যান্য নেতারা খাড়গের বাসভবনের বাইরে লনে বেশ কিছুক্ষণ পরে বেরোতে দেখা যায় অভিষেককে। সেই সময় কারও সঙ্গে ফোনে কথা বলছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁকে দেখতে পেয়েই এগিয়ে আসেন অপেক্ষারত সুপ্রিয়া সুলে। শরদ কন্যাকে বলতে শোনা যায়, “আরে অভিষেক, কোথায় ছিলে? এদিকে এসো।” বলেই তিনি ও ওমর আবদুল্লা অভিষেকের হাত ধরে টেনে নিয়ে যান ‘ইয়ং ব্রিগেড’ জমায়েতে। সেখানে অখিলেশ যাদবের পাশে দাঁড় করিয়ে হাসিমুখে কথা বলতে দেখা যায় প্রত্যেককে।

[আরও পড়ুন: সরকার গড়ছে না ইন্ডিয়া! জোটের বৈঠক শেষে ঐক্যবদ্ধ লড়াইয়ের বার্তা খাড়গের

সুপ্রিয়া, ওমর, অখিলেশ থেকে শুরু করে অনেককেই অভিষেকের পিঠ চাপড়ে দিতে দেখা যায়। উল্লেখযোগ্য বিষয় হল, প্রাণখোলা না হলেও কিছুটা স্মিত হাসি নিয়ে একসময় সেখানে আসতে দেখা যায় সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে। অভিষেক, অখিলেশদের উদ্দেশ্যে কিছু বলতেও দেখা যায় তাঁকে। এমনকী বৈঠকের নির্যাস নিয়ে যখন সাংবাদিক সম্মেলন করছেন কংগ্রেস সভাপতি, সেই সময় তাঁর ঠিক পিছনেই যে দু’জন দু’দিকে ছিলেন, তাঁদের নাম সোনিয়া গান্ধী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক বিশেষজ্ঞদের বক্তব্য, শতাংশের হিসাবে সমাজবাদী পার্টি (৫৯.৬৮%, ৬২টি কেন্দ্রে লড়ে জয়ী ৩৭টিতে জয়)-র থেকে সফল তৃণমূল কংগ্রেস (৬৯.০৪%, ৪২ আসনে লড়ে জয়ী ২৯টিতে)। এই কারণেই এবার জাতীয় রাজনীতিতেও আরও বেশি গুরুত্ব পাওয়া শুরু করলেন তৃণমূল কংগ্রেস ‘সেনাপতি’।

[আরও পড়ুন: ‘একলা চলো’ই অভ্যাস, শরিক-নির্ভর সরকার চালাতে সমস্যায় পড়বেন না তো মোদি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একে একে অন্যান্য নেতারা খাড়গের বাসভবনের বাইরে লনে বেশ কিছুক্ষণ পরে বেরোতে দেখা যায় অভিষেককে।
  • অখিলেশ যাদবের পাশে দাঁড় করিয়ে হাসিমুখে কথা বলতে দেখা যায় প্রত্যেককে।
  • প্রাণখোলা না হলেও কিছুটা স্মিত হাসি নিয়ে একসময় সেখানে আসতে দেখা যায় সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে।
Advertisement