shono
Advertisement

মানবিক ভারত, প্যালেস্টাইনের পাশে দাঁড়িয়ে ৩২ টন ত্রাণ সামগ্রী পাঠাল নয়াদিল্লি

বিদেশমন্ত্রী এস জয়শংকর নিজের এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে সেকথা জানিয়েছেন।
Posted: 01:22 PM Nov 19, 2023Updated: 01:22 PM Nov 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত প্যালেস্টাইনে ফের (Palestine) ত্রাণ পাঠাল ভারত। এই নিয়ে দ্বিতীয় দফার সাহায্য পাঠানো হল সেখানে। বিদেশমন্ত্রী এস জয়শংকর নিজের এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে সেকথা জানিয়েছেন। সব মিলিয়ে ৩২ টন ত্রাণ পাঠানো হয়েছে।

Advertisement

জয়শংকর সকলকে জানিয়েছেন, ‘৩২ টন ত্রাণ নিয়ে ভারতীয় বায়ুসেনার সি১৭ বিমান মিশরের এল-এরিশ বিমানবন্দরের উদ্দেশে উড়ে গিয়েছে।’ প্রসঙ্গত, গত ২২ অক্টোবর প্রথমবার ইজরায়েলে ত্রাণ পাঠিয়েছিল ভারত। গত ৭ অক্টোবর থেকে ইজরায়েল ও হামাসের দ্বন্দ্বের জেরে ইতিমধ্যে প্যালেস্টাইনে মৃতের সংখ্যা ১২ হাজার ৩০০। এর মধ্যে শিশুদের সংখ্যাই ৫ হাজার। এহেন পরিস্থিতিতে মানবিক পদক্ষেপ করল ভারত।

[আরও পড়ুন: রাজ্যপালের ফেরানো ১০ বিল পাশ স্ট্যালিনের, তামিলনাড়ুতে সংঘাত অব্যাহত]

এদিকে উত্তর গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করার পর এবার দক্ষিণ গাজায় আঘাত হেনেছে ইজরায়েল। সেখানে হামাস জঙ্গিদের নিকেশ করতে বোমা ফেলেছে ইজরায়েলি ফৌজ। প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩২ জন। ফলে আরব-ইহুদি সংঘাত এবার আরও ভয়ানক রূপ নিচ্ছে।

দেড় মাস ধরে চলতে থাকা যুদ্ধ কবে থামবে তার কোনও ইঙ্গিত মেলেনি। এক মার্কিন সংবাদমাধ্যমের রিপোর্ট, গাজায় ৫ দিনের সংঘর্ষবিরতিকে নাকি রাজি হয়েছে ইজরায়েল। কিন্তু সেই সমস্ত সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। নেতানিয়াহু সাফ জানিয়েছেন, কোনও রফাসূত্র মেলেনি। সকল পণবন্দিকে ফিরিয়ে আনতে প্রতিজ্ঞাবদ্ধ তাঁরা। যুদ্ধবিরতি প্রসঙ্গে একটি শব্দও খরচ করেননি তিনি।

[আরও পড়ুন: উত্তরকাশী সুড়ঙ্গ বিপর্যয়: ৫ বিকল্প পথে শ্রমিকদের উদ্ধারের চেষ্টা, দীর্ঘ হচ্ছে অপেক্ষা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement