shono
Advertisement

চা-বিস্কুটেই শেষ ‘ইন্ডিয়া’র বৈঠক, জোটেনি সিঙাড়াও! ‘ক্ষুব্ধ’ নীতীশের দলের সাংসদ

জোট নিয়ে অসন্তোষ শরিকদের মধ্যেই।
Posted: 01:10 PM Dec 21, 2023Updated: 01:10 PM Dec 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর দল ইন্ডিয়া জোটের অন্যতম শরিক। তাঁর নেতা নীতীশ কুমারকে জোটের একেবারে প্রথম সারিতে দেখা গিয়েছে। অথচ, জেডিইউয়ের (JDU) সাংসদ সুনীল কুমার পিন্টু একেবারেই দেশজুড়ে জোটের পক্ষে নন। উলটে তিনি নিয়মিত ইন্ডিয়া জোটকে তোপ দেগে চলেছেন। মঙ্গলবারের জোট বৈঠককে যেমন শুধু ‘চা-বিস্কুটের বৈঠক’ বলে বিঁধলেন। তাঁর দাবি, ওই বৈঠকে কোনওরকম আলোচনা হয়নি।

Advertisement

সুনীল কুমার পিন্টুর দাবি, “মঙ্গলবারের বৈঠকে বহু দলের বড় বড় নেতা এসেছিলেন জোট করতে। কিন্তু জোট নিয়ে কোনও আলোচনাই হয়নি। ওই বৈঠক শুধু চা-বিস্কুটের বৈঠক হয়ে থেকে গেল।” শুধু তাই নয়, বৈঠকের আয়োজক কংগ্রেসকে বিঁধেছেন তিনি। নীতীশের দলের সাংসদের দাবি, কংগ্রেসের তহবিলে এখন টাকা নেই। ওরা ১৩৮ টাকা ১৩৮০ টাকা এবং ১৩৮০০ টাকা করে চাঁদা চাইছে। টাকা নেই বলেই শুধু চা-বিস্কুট খেয়ে শেষ হয়েছে বৈঠক। সিঙাড়াও জোটেনি। আলোচনা তো দূরের কথা।

[আরও পড়ুন: রবিনসন স্ট্রিট কাণ্ডের ছায়া হায়দরাবাদেও, এক সপ্তাহ ধরে মহিলার দেহ আগলে পরিবার!]

উল্লেখ্য, মঙ্গলবার দিল্লিতে বড়সড় বৈঠক হয়েছে ইন্ডিয়া জোটের। কংগ্রেস (Congress) আয়োজিত বৈঠকে হাজির ছিল ২৮টি দল। এমনকী, সুনীল কুমার পিন্টুর দল জেডিইউয়ের নেতা নীতীশ কুমারও উপস্থিত ছিলেন। ওই বৈঠকে জোট এবং আসনরফা নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে বলে জোট নেতাদের দাবি। তবে পিন্টু সেসব মানতে নারাজ।

[আরও পড়ুন: স্বপ্নপূরণ রিচার, তৃতীয় বাঙালি হিসাবে ভারতের হয়ে টেস্ট অভিষেক বঙ্গকন্যার]

এই পিন্টু আসলে জেডিইউয়ের বিক্ষুব্ধ নেতা। নীতীশ কুমারের (Nitish Kumar) দলের প্রতি ক্ষুব্ধ হয়ে তিনি ইদানিং যোগাযোগ রাখছেন বিজেপি নেতাদের সঙ্গে। এর আগেও জোট নিয়ে একাধিকবার অসন্তোষ প্রকাশ করেছেন পিন্টু। অদূর ভবিষ্যতে সম্ভবত তিনি বিজেপিতেই যোগ দিতে চলেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement