shono
Advertisement

ভারতের ক্ষতি করার হিম্মত নেই চিনের, নাম না করে বার্তা রাজনাথের

ভারতের শক্তি ক্রমশই বাড়ছে। প্রতিরক্ষায় বিশেষ নজর, দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর। The post ভারতের ক্ষতি করার হিম্মত নেই চিনের, নাম না করে বার্তা রাজনাথের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:46 PM Oct 07, 2017Updated: 03:21 PM Oct 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ শক্তি বাড়াচ্ছে ভারত। অর্থনৈতিক ও প্রতিরক্ষা সংক্রান্ত বিষয়ে ক্রমেই ভারতের শক্তিবৃদ্ধি হচ্ছে। কেউ চাইলেই ভারতকে টলাতে পারবে না। কোনও প্রতিবেশীর হিম্মত নেই ভারতকে ক্ষমতাচ্যুত করার। এই ভাষাতেই নাম না করে চিন ও পাকিস্তানকে হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

Advertisement

[ভিসা সমস্যায় ফের পাক নাগরিকদের পাশে বিদেশমন্ত্রী]

ডোকলামে ফের সেনা মোতায়েন করতে শুরু করেছে চিন। আর এতেই চটেছে নয়াদিল্লি। কারণ, দ্বিপাক্ষিক চুক্তি মোতাবেক ডোকলাম থেকে দুই যুযুধান দেশই সেনা সরিয়ে নেবে বলে কথা হয়েছিল। কিন্তু ভারত সেনা সরিয়ে নিতেই ফের ওই এলাকায় দাদাগিরি দেখাতে শুরু করেছে বেজিং। প্রায় চুপিসারে, রাস্তা তৈরির নামে, নজরদারি চালানোর অজুহাতে ফের ডোকলামে সেনা বাড়াচ্ছে চিন। কেন্দ্রীয় গোয়েন্দা ও ইন্টেলিজেন্স ব্যুরো সেই খবর জানতে পেরেছে। দু’দিনের আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ সফরে গিয়ে রাজনাথ বলেন, ‘ভারত এখন অর্থনৈতিক ও প্রতিরক্ষা সংক্রান্ত দিক থেকে এক শক্তিশালী দেশ। অন্যান্য দেশও আমাদের সমীহ করে চলে।’

দেশের প্রতিরক্ষা খাতে আরও উন্নয়নের পক্ষে সওয়াল করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কোনও দেশ, সেই যে প্রতিবেশী হোক না কেন, ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার সাহস যেন না দেখায়। ভারতের স্থিতিশীলতা নষ্ট করা অত সহজ নয়। সরকার সবদিক থেকে দেশের সেনাবাহিনীকে আরও মজবুত করে তুলেছে।’ আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ব্যাপক উন্নয়নের জন্য সম্প্রতি কেন্দ্রীয় সরকার ১৫ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে। সেখানে তৈরি হবে নতুন রাস্তা, পরিকাঠামো। কেন্দ্রশাসিত এই অঞ্চলের পর্যটনের উপর আরও গুরুত্ব দেওয়ার কথা মনে করিয়ে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

[‘ডোকলাম আমাদেরই’, ভারতকে ফের চ্যালেঞ্জ চিনের]

The post ভারতের ক্ষতি করার হিম্মত নেই চিনের, নাম না করে বার্তা রাজনাথের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement