Advertisement

করোনা LIVE UPDATE: ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়াল এক লক্ষের গণ্ডি, ২৪ ঘণ্টায় মৃত ১৩৪

12:32 PM May 19, 2020 |
Advertisement
Advertisement

করোনার তাণ্ডবে কাঁপছে গোটা বিশ্ব। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লক্ষ ৯১ হাজার ৪১৯ জন। তার মধ্যে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ২০ হাজার ১৩৭ জনের। আর সুস্থ হয়েছেন ১৯ লক্ষ সাত হাজার ৪২৩ জন। ভারতেও লকডাউনের দু’মাস ছুঁইছুঁই। তা সত্ত্বেও করোনা  ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোখা যাচ্ছে না।  আক্রান্তের  সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গিয়েছে।  মৃত্যু ৩১৬৩। বেশ কিছু ছাড়ের মধ্যে দিয়েই চতুর্থ দফায় লকডাউন চলছে। আন্তঃরাজ্য বাস পরিষেবা ছাড়াও এ রাজ্যে ২৭ তারিখ থেকে অটো, রিকশা চালু হয়ে যাচ্ছে। তবে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চলবে পরিবহণ।  বাসেও ২০ জনের বেশি যাত্রী উঠতে পারবেন না। নিয়ম মেনে সেলুন, পার্লার খুলতেও সায় রাজ্য সরকারের। সন্ধে ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত জারি থাকছে নাইট কারফিউ। বাংলায় করোনার বলি এখনও পর্যন্ত ২৪৪ জন, আক্রান্ত ২৮২৫ জন। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

Advertisement

দুপুর ১২.১০: এখনও পর্যন্ত দিল্লি থেকে কমপক্ষে ৬৫ হাজার পরিযায়ীকে ট্রেনের মাধ্যমে নিজেদের রাজ্য পাঠানো হয়েছে। আটকে থাকা বাকি মানুষদের পাঠাতে রাজ্যগুলির অনুমোদনের দরকার রয়েছে বলে জানালেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া।

দুপুর ১২টা: পরিযায়ী শ্রমিকদের ট্রেন পরিষেবার বিষয়ে সংশোধিত নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

সকাল ১১.৪৫: গত ২৪ ঘণ্টায় অন্ধ্রপ্রদেশে করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। আক্রান্ত হয়েছেন আরও ৫৭ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা হল ২৩৩৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫২ জনের আর চিকিৎসাধীন রয়েছেন ৬৯১ জন।

সকাল ১১.৩০: অসমে নতুন করে আক্রান্ত হলেন ৬ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২১ জন।

সকাল ১১.২৫: পরিযায়ী শ্রমিকদের সাহায্যের জন্য সমস্ত রাজ্যের মুখ্যসচিবকে চিঠি পাঠালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা। রেল ও রাজ্যগুলির মধ্যে আলোচনার ভিত্তিতে বিশেষ শ্রমিক ট্রেন চালানোর বিষয়টি নিশ্চিত করার পরামর্শ দেন।

সকাল ১১.১৫: মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৫ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। এর ফলে মোট আক্রান্ত পুলিশকর্মীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩২৮।

সকাল ১১টা: লকডাউনের চতুর্থ দফায় স্যানিটাইড করা বাস চালু করেছে দিল্লি সরকার। ২০ জন যাত্রী নিয়ে বাস চালুর অনুমতি দেওয়া হয়েছে।

সকাল ১০.৫০: পরিযায়ী শ্রমিকদের জন্য আগ্রার সর্দার চকে বিনা পয়সায় জুতো ও চটির স্টল বসিয়েছে পুলিশ।

সকাল ১০.৪০:  গত ২৪ ঘণ্টায় রাজস্থানে ১২২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে একজনের । এর ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বে়ড়ে দাঁড়াল ৫৬২৯ জন।

সকাল ১০.১৫: বিহারে নতুন করে আক্রান্ত ১৯ জন। এর ফলে মোট আক্রান্ত ১৪৪২ জন।

সকাল ৯.৪৫: মঙ্গলবার সকালে বিহারের ভাগলপুরের নৌগাছিয়া এলাকায় একটি ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৯ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পরিযায়ী শ্রমিকদের নিয়ে বাসটি ফিরছিল। আচমকা দুর্ঘটনার ফলে ট্রাকটি রাস্তার ধারে উলটে পড়ে। এর ফলে তাতে থাকা শ্রমিকদের মৃত্যু হয়। জখম হয়েছেন আরও অনেকে।

সকাল ৯.১৫: ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৯৭০ জন। আর মৃত্যু হয়েছে ১৩৪ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল এক লক্ষ এক হাজার ১৩৯ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩১৬৩ জনের।

সকাল ৯.০০: মহারাষ্ট্রের ইয়াভাটমাল এলাকায় বাস ও ট্রাকের সংঘর্ষ মৃত ৪ জন পরিযায়ী শ্রমিক। জখম ১৫ জন।

সকাল ৮.৪৫: উত্তরপ্রদেশে মোহাবা এলাকার ঝাঁসি-মির্জাপুর হাইওয়েতে পথ দুর্ঘটনার ফলে তিন জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আর ১২ জন।

সকাল ৮.১৫: ঝাড়খণ্ডে নতুন করে তিন জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৩১ জন।

সকাল ৮.০০: তিনি হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

 

The post করোনা LIVE UPDATE: ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়াল এক লক্ষের গণ্ডি, ২৪ ঘণ্টায় মৃত ১৩৪ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next