shono
Advertisement

২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ১০৬, সংক্রমণ রুখতে তামিলনাড়ুতে বাড়ল লকডাউনের মেয়াদ

ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও।
Posted: 09:33 AM Mar 01, 2021Updated: 09:39 AM Mar 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার অর্থাৎ আজ থেকে দেশজুড়ে দ্বিতীয় পর্যায়ের টিকাকরণের শুরু হলেও সার্বিকভাবে দেশের করোনার পরিসংখ্যান নতুন করে বাড়াচ্ছে উদ্বেগ। নতুন স্ট্রেনের হামলা এবং মহারাষ্ট্র-সহ একাধিক রাজ্যে লাগামহীন সংক্রমণের জন্যই চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। রবিবারের তুলনায় এদিন করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা সামান্য কমলেও বেশ খানিকটা বেড়েছে অ্যাকটিভ কেসের সংখ্যা। বিশেষজ্ঞদের আশঙ্কা, সতর্ক না হলে দেশে করোনার দ্বিতীয় ঢেউ হানা দিতেই পারে।

Advertisement

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৫১০ জন করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে নামমাত্র কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১ কোটি ১০ লক্ষ ৯৬ হাজার ৭৩১ জন। গত কয়েকদিনের মতোই উদ্বেগ বাড়াল ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস। বর্তমানে করোনার চিকিৎসাধীন ১ লক্ষ ৬৮ হাজার ৬২৭ জন।

[আরও পড়ুন: ‘আম্বানির সঙ্গে কোনও লড়াই নেই, ওঁর বাড়ির সামনে বিস্ফোরক রাখিনি’, দাবি জইশ-উল-হিন্দের]

একইসঙ্গে করোনা কেড়ে চলেছে বহু মানুষের প্রাণ। ২৪ ঘণ্টাতেই যেমন মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ১০৬ জনের। দেশে মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৭ হাজার ১৫৭ জন। এসবের মধ্যেও কোভিডের বিরুদ্ধে লড়াইয়ের শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। দেশে এখনও পর্যন্ত ১ কোটি ৭ লক্ষ ৮৬ হাজার ৪৫৭ জন করোনা মুক্ত হয়ে উঠেছেন। যাঁদের মধ্যে গত একদিনে সুস্থ ১১ হাজার ২৮৮ জন।

[আরও পড়ুন: কোভ্যাক্সিনেই ভরসা, কোভিড টিকা নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement