shono
Advertisement

৩৯ নাবিককে নিয়ে চিনের জাহাজডুবি, উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ল ভারতীয় নৌসেনা

ভারতের সাহায্য চেয়ে বার্তা দিয়েছে চিন।
Posted: 07:06 PM May 18, 2023Updated: 07:06 PM May 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনা (China) নৌসেনার সাহায্য করতে এগিয়ে গেল ভারত। জানা গিয়েছে, ভারত মহাসাগরে (Indian Ocean) ডুবে গিয়েছিল একটি চিনা জাহাজ। ৩৯জন নাবিক সেখানে আটকে পড়েছিলেন। তাঁদের উদ্ধার করতেই ভারতীয় নৌসেনার (Indian Navy) কাছে সাহায্য চায় চিন। দ্বিপাক্ষিক সম্পর্কের শীতলতার কথা ভুলেই প্রতিবেশী দেশের সাহায্যে এগিয়ে যায় ভারত।

Advertisement

বৃহস্পতিবার এই ঘটনা নিয়ে একটি বিবৃতি প্রকাশ করে ভারতীয় নৌসেনা। তাদের তরফে বলা হয়, “৩৯ নাবিককে নিয়ে ডুবে গিয়েছে চিনের মাছ ধরার জাহাজ। তাঁদের মধ্যে ১৭ জন ইন্দোনেশিয়া ও ৫জন ফিলিপিন্সের বাসিন্দা। এছাড়াও জাহাজে ছিলেন ১৭ জন চিনা নাবিক। দক্ষিণ চিন সাগরে তলিয়ে যান সকলেই। তাঁদের উদ্ধার করতে মানবিক ক্ষেত্রে সাহায্যের আবেদন করে চিন।” 

[আরও পড়ুন: ওহ লাভলি! টলিউডে পা রেখেই সুপারস্টার, সুইমিংপুলে ‘মদনদা’র ‘নায়িকা-বিলাস’]

নৌসেনা সূত্রে জানা গিয়েছে, পি৮১ নামে একটি বিমানের সাহায্যে নিখোঁজ নাবিকদের তল্লাশি শুরু হয়। প্রতিকূল আবহাওয়ার মধ্যেও একাধিক গুরুত্বপূর্ণ জিনিসের সন্ধান পায় এই বিমান। নৌসেনার তরফে বিশেষ জাহাজও মোতায়েন করা হয়েছে দুর্ঘটনাস্থলে। ভারত মহাসাগরীয় এলাকায় শান্তি ও সুরক্ষা বজায় রাখতে দেশ বদ্ধপরিকর, এমনটাই জানিয়েছে নৌসেনা। সেই কারণেই চিনা জাহাজের উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েছে ভারত।

অন্যদিকে চিনের তরফে জানানো হয়েছে, জাহাজের দুই নাবিকের মৃতদেহ উদ্ধার হয়েছে। বাকিদের খোঁজে এখনও তল্লাশি চলছে। একাধিক দেশ চিনকে সাহায্য করছে, সেই বিষয়টিও জানিয়েছে সেদেশের মুখপাত্র। অস্ট্রেলিয়া-সহ একাধিক দেশ বিমান পাঠিয়ে উদ্ধারকাজে সাহায্য করছে।

[আরও পড়ুন: এগরা বিস্ফোরণ: ৪৮ ঘণ্টা পর মিলল সাফল্য, ওড়িশা থেকে পুলিশের জালে ভানু বাগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement