shono
Advertisement

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, রেলের ‘নিয়োগে’ বয়সে ৩ বছরের ছাড়

কোন পদে মিলবে এই ছাড়?
Posted: 09:19 PM Jan 31, 2024Updated: 09:19 PM Jan 31, 2024

সুব্রত বিশ্বাস: কোভিডের জন্য নিয়োগে বয়সে তিন বছর ছাড় দিল রেল। সম্প্রতি সহকারী লোকো পাইলট নিয়োগে বিজ্ঞপ্তি জারি করেছে রেল। সেখানেই এই ছাড়ের কথা বলা হয়েছে।

Advertisement

অসংরক্ষিত আসনে আবেদনকারী প্রার্থীদের জন্মতারিখ ০২.০৭.১৯৯১ থেকে ০১.০৭.২০০৬ মধ্যে হলে নিয়োগের আবেদন করতে পারবেন। ওবিসি প্রার্থী যাদের জন্মতারিখ ০২.০৭.১৯৮৮ থেকে ০১.০৭, ২০০৬ মধ্যে তাঁরা আবেদন করতে পারবেন। তফসিলি জাতি ও তফসিলি উপজাতি শ্রেণিতে আবেদনকারীদের জন্মতারিখ ০২.০৭.১৯৮৬ থেকে ০১.০৭.২০০৬ এর মধ্যে হতে হবে।

[আরও পড়ুন: বন্ধ হচ্ছে পেটিএম পরিষেবা! কতদিন করা যাবে লেনদেন?]

বোর্ড বলেছে যে, আরআরবি নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ রাখতে এবং সমস্ত প্রার্থীদের সমান সুযোগ প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ। বোর্ড তার বিজ্ঞপ্তিতে প্রার্থীদের জন্য যোগ্যতার মানদণ্ড, আবেদন প্রক্রিয়া এবং গুরুত্বপূর্ণ তারিখগুলি সম্পর্কে বিস্তারিতভাবে ব্যাখ্যা করবে। রেলওয়ে বোর্ড সহকারী লোকো পাইলটের ৫ হাজার ৬০০ টিরও বেশি পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। এ জন্য ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে।

আরআরবি দ্বারা জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, এই পদে অসংরক্ষিত আসনে আবেদন করার জন্য ৫০০ টাকা আবেদন ফি দিতে হবে। যেখানে, এসসি, এসটি, ইডব্লুএস, প্রাক্তন সেনা, ট্রান্সজেন্ডার এবং সমস্ত বিভাগের মহিলা প্রার্থীদের জন্য ফি ২৫০ টাকা নির্ধারিত রয়েছে।

[আরও পড়ুন: কাজের অভাব নেই! অভিশপ্ত টানেলে কাজে ফেরা মানিকদের ঘরে ফেরার ডাক মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement