shono
Advertisement

আমেরিকায় নিরাপদে নেই ভারতীয়রা, সুষমার কাছে উদ্বেগ প্রকাশ অমরিন্দরের

এই প্রসঙ্গে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে বিস্তারিত জানানোর জন্য আমেরিকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতকে নির্দেশ বিদেশমন্ত্রীর। The post আমেরিকায় নিরাপদে নেই ভারতীয়রা, সুষমার কাছে উদ্বেগ প্রকাশ অমরিন্দরের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:36 AM Jun 12, 2017Updated: 06:06 AM Jun 12, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রাম্প জমানায় আমেরিকায় নিরাপদে নেই সেখানে বসবাসকারী ভারতীয়রা, বিশেষত শিখ ধর্মাবলম্বী মানুষরা। সম্প্রতি বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কাছে নিজের এই উদ্বেগের কথা জানিয়েছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। তাঁর এই বার্তার পরেই অমরিন্দর সিং-কে আশ্বস্ত করলেন সুষমা। আমেরিকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত নভতেজ সিং-কে এই বিষয়ে বিস্তারিত তথ্য পাঞ্জাব মুখ্যমন্ত্রীকে জানানোর নির্দেশও দেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী।

Advertisement

[সোশ্যাল মিডিয়ায় ইসলামের সমালোচনা, অভিযুক্তকে মৃত্যুদণ্ডের নির্দেশ পাক আদালতের]

রবিবার, বিদেশমন্ত্রী ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে টুইট করে অমরিন্দর সিং লেখেন, ‘ভারতীয়রা, বিশেষত শিখ ধর্মাবলম্বী মানুষ যাঁরা আমেরিকায় বসবাস করছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জমানায় তাঁরা প্রত্যেকেই নিরপত্তাহীনতায় ভুগছেন। তাঁদের নিরাপত্তার বিষয়টি অনুগ্রহ করে দেখুন।’ এরপরেই পাঞ্জাব মুখ্যমন্ত্রীকে আশ্বস্ত করে সুষমা পাল্টা টুইট করে জানান, ‘ওয়াশিংটনে ভারতীয় রাষ্ট্রদূত সর্দার নভতেজ সিং শর্মা যাতে গোটা বিষয়টি সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাকে জানায়, তার নির্দেশ দিয়েছি।’

 

[কেমন হবে শেফ ঋত্বিকের ‘মাছের ঝোল’-এর রেসিপি?]

প্রেসিডেন্টের চেয়ারে ডোনাল্ড ট্রাম্পের বসার পর থেকেই আমেরিকায় বসবাসকারী ভারতীয়দের বারবার জাতিবিদ্বেষের শিকার হতে হয়েছে। গত তিনমাসে হামলার ঘটনা বেড়েছে। গত ৪ জুন ক্যালিফোর্নিয়াতে তেলেঙ্গানার বাসিন্দা ২৬ বছর বয়সি এক ব্যক্তিকে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী গুলি করে। বর্তমানে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন আক্রান্ত ব্যক্তি।

[দশম ফরাসি ওপেন খেতাব জিতে ইতিহাস গড়লেন নাদাল]

The post আমেরিকায় নিরাপদে নেই ভারতীয়রা, সুষমার কাছে উদ্বেগ প্রকাশ অমরিন্দরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement