shono
Advertisement
RG Kar

দুর্নীতিতে অভিযুক্ত প্রভাবশালীরা এখনও আর জি করে! সুপ্রিম কোর্টে উদ্বেগ জুনিয়র ডাক্তারদের

জুনিয়র ডাক্তারদের আইনজীবীর কথায়, “এটা সাধারণ ধর্ষণ ও খুনের ঘটনা নয়। ঘটনাস্থলে মেডিক্যাল কাউন্সিলের চারজন ছিলেন।”
Published By: Tiyasha SarkarPosted: 05:49 PM Sep 30, 2024Updated: 06:06 PM Sep 30, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে বিস্ফোরক জুনিয়র ডাক্তাররা। তাঁদের আইনজীবী ইন্দিরা জয়সিংয়ের দাবি, আর্থিক দুর্নীতিতে অভিযুক্ত ৭ প্রভাবশালী এখনও হাসপাতালেই রয়েছেন। যার ফলে উদ্বেগ কাটছে না জুনিয়র ডাক্তারদের। এদিকে রাজ্য সাফ জানাল, অভিযুক্তরা যত প্রভাবশালীই হোন না কেন, নাম পেলেই পদক্ষেপ করা হবে।

Advertisement

আর জি কর মামলার শুনানিতে সোমবার উঠে আসে প্রভাবশালী তত্ত্ব। এদিন সু্প্রিম কোর্টে জুনিয়র ডাক্তারদের তরফে আইনজীবী ইন্দিরা জয়সিং বলেন, আর জি করে যে আর্থিক দুর্নীতি চলছিল তাতে অভিযুক্ত ৭ প্রভাবশালী এখনও হাসপাতালেই রয়েছেন। যার ফলে উদ্বেগ কাটছে না জুনিয়র ডাক্তারদের। তাঁর কথায়, "এটা সাধারণ ধর্ষণ ও খুনের ঘটনা নয়।  ধর্ষণ ও খুনের দিন ঘটনাস্থলে থাকা মেডিক্যাল কাউন্সিলের ৪ জনও হাসপাতালে রয়েছেন।" এর পরই প্রভাবশালী সাতজনকে অবিলম্বে সাসপেন্ড করার আর্জি জানান আইনজীবী ইন্দিরা জয়সিং। অন্ততপক্ষে তাঁদের ছুটিতে পাঠানোর দাবি করেন। এর পরই তিনি প্রশ্ন তোলেন, “পদক্ষেপ না হলে কীভাবে জুনিয়র চিকিৎসকরা আত্মবিশ্বাসের সঙ্গে কাজে ফিরবেন?”  প্রধান বিচারপতি নির্দেশ, তদন্তের আওতাধীন রয়েছেন এমন ব্যক্তিদের নাম সিবিআই রাজ্যকে দিলে পদক্ষেপ করতে হবে। এদিকে অভিযুক্তরা যত প্রভাবশালীই হোন, তালিকা পেলে পদক্ষেপের আশ্বাস দিয়েছে রাজ্য।

শীর্ষ আদালতে রাজ্যের তরফে বলা হয়, তদন্তকারী সংস্থা নামের তালিকা দিলে পদক্ষেপ করা হবে। রাজ্যের আইনজীবী জানান, "কেউ যত প্রভাবশালীই হোন, সিবিআই তাঁদের নামের তালিকা দিলে পদক্ষেপ করা হবে। তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করতে রাজ্যের কোনও সমস্যা নেই।" পাশাপাশি রাজ্যের তরফে এদিন বলা হয়, এতদিন পর্যন্ত যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে বিস্ফোরক জুনিয়র ডাক্তাররা।
  • তাঁদের আইনজীবী ইন্দিরা জয়সিংয়ের দাবি, আর্থিক দুর্নীতিতে অভিযুক্ত ৭ প্রভাবশালী এখনও হাসপাতালেই রয়েছেন। যার ফলে উদ্বেগ কাটছে না জুনিয়র ডাক্তারদের।
  • এদিকে রাজ্য সাফ জানাল, অভিযুক্তরা যত প্রভাবশালীই হোন না কেন, নাম পেলেই পদক্ষেপ করা হবে।
Advertisement