shono
Advertisement
Narendra Modi

লেবাননে আগুন ঝরাচ্ছে ইজরায়েল, বাড়ছে মৃত্যু! নেতানিয়াহুকে ফোন মোদির

ইজরায়েলের হামলায় লেবাননে মৃতের সংখ্যা হাজার পেরিয়ে গিয়েছে।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 09:06 PM Sep 30, 2024Updated: 09:28 PM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাজার পাশাপাশি গোটা বিশ্বের নজর এখন লেবাননে। ইরানের জঙ্গি সংগঠন হেজবোল্লাকে নিশানা করে রক্তগঙ্গা বইয়ে দিচ্ছে ইজরায়েলি ফৌজ। বাড়ছে মৃত্যুমিছিল। ইতিমধ্যে নিকেশ হয়েছে হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লা। যার বদলা নেওয়ার হুঁশিয়ারি দিয়ে দিয়েছে তেহরান। ফলে এই সংঘাত ক্রমশ ছড়াচ্ছে আঞ্চলিক স্তরে। যা নিয়ে উদ্বিগ্ন আন্তর্জাতিক মহল। এই পরিস্থিতিতে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিলেন সন্ত্রাসবাদ নিয়ে বার্তা। 

Advertisement

গত ১১ মাস ধরে গাজায় হামাসের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানাচ্ছে ইজরায়েলের সেনা। গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর একাধিকবার ফোনে কথা হয়েছে মোদি-নেতানিয়াহুর মধ্যে। এবার লেবাননে সংঘাত আবহে আজ কথা হল দুই রাষ্ট্রনেতার মধ্যে। যা নিয়ে এক্স হ্যান্ডেলে মোদি জানান, 'পশ্চিম এশিয়ার সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে কথা হল ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে। আমাদের বিশ্বে সন্ত্রাসবাদের কোনও স্থান নেই। আঞ্চলিক সংঘাত রোধ করা এবং সমস্ত পণবন্দিদের নিরাপদে মুক্তি নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারত সবসময় শান্তি ও স্থিতিশীলতা দ্রুত পুনঃপ্রতিষ্ঠার প্রচেষ্টাকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ।' 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গাজার পাশাপাশি গোটা বিশ্বের নজর এখন লেবাননে। ইরানের জঙ্গি সংগঠন হেজবোল্লাকে নিশানা করে রক্তগঙ্গা বইয়ে দিচ্ছে ইজরায়েলি ফৌজ।
  • ইতিমধ্যে নিকেশ হয়েছে হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লা। যার বদলা নেওয়ার হুঁশিয়ারি দিয়ে দিয়েছে তেহরান।
  • এই পরিস্থিতিতে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Advertisement