কৃষক সম্মেলনে চরম বিশৃঙ্খলা, রাকেশ টিকাইতের মুখে মাখানো হল কালি

03:17 PM May 30, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষক সম্মেলনে চরম বিশৃঙ্খলা। চলল ভাঙচুর। এমনকী, ভারতীয় কিষান মোর্চার নেতা রাকেশ টিকাইতের (Rakesh Tikait) মুখে কালো কালিও মাখিয়ে দেওয়া হয়। সোমবার দুপুরের এই ঘটনায় স্থানীয় বিজেপি সরকারের দিকে আঙুল তুলেছেন ওই কৃষক নেতা। তাঁর অভিযোগ, স্থানীয় প্রশাসনের যোগসাজশেই এমন ঘটনা ঘটেছে। তবে এই ঘটনায় ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

Advertisement

কর্ণাটকের এক কৃষক নেতার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল। বিষয়টি নিয়ে আলোচনার জন্য এদিন বৈঠক ডাকা হয়েছিল। সেই বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনের আগেই বিপত্তি। বৈঠক চলাকালীন আচমকাই একদল অজ্ঞাত পরিচয় ব্যক্তি ঢুকে পড়েন বলে অভিযোগ। তার পরই শুরু হয়ে যায় ভাঙচুর। ভিডিওয় একে অপরের দিকে চেয়ার ছুঁড়তে দেখা যায় উপস্থিত কয়েকজনকে। এর মাঝে হঠাৎই কয়েকজন মিলে রাকেশ টিকাইতের মুখে কালি ছিটিয়ে দেয়। কে বা কারা, কী উদ্দেশে এই কাণ্ড ঘটিয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে এই ঘটনার সম্পূর্ণ দায় স্থানীয় প্রশাসনের উপর চাপিয়েছেন রাকেশ।

 

Advertising
Advertising

[আরও পড়ুন: উমরান থেকে কার্তিক, এবারের আইপিএলে সেরার পুরস্কার পেলেন কারা? রইল তালিকা]

ভারতীয় কিষান মোর্চার এই নেতার অভিযোগ, “এ রাজ্যের বিজেপি সরকার এখানে কোনও পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করেনি। এটা রাজ্য সরকারের সঙ্গে যোগসাজশেই ঘটানো হয়েছে।” যদিও এবিষয়ে এখনও কর্ণাটক সরকারের তরফে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। তবে পুলিশ জানিয়েছে, ইতিমধ্যে তিনজনকে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, কৃষি আইনের বিরুদ্ধে লাগাতার চলতে থাকা আন্দোলনের অন্যতম মুখ ছিলেন রাকেশ টিকাইত। আন্দোলনের চাপেই বিতর্কিত তিন আইন প্রত্যাহার করে কেন্দ্র। এদিন সেই রাকেশ টিকাইতের উপর হামলার পিছনে রাজনৈতিক কারণ রয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এর আগেও রাকেশ টিকাইতের কনভয়ে হামলা হয়েছিল। 

[আরও পড়ুন: প্রকাশিত হাই মাদ্রাসার ফলাফল, পাশের হারের নিরিখে প্রথমে পূর্ব মেদিনীপুর]

Advertisement
Next