shono
Advertisement

হত্যার আশঙ্কা ছিল ৬ মাস আগেই, জানতেন খাট্টারও! হরিয়ানায় INLD নেতা খুনে বাড়ছে রহস্য

রবিবার ঝাজ্জরের কাছে SUV লক্ষ্য করে শুটআউট, গুলিতে ঝাঁজরা হয়ে যান INLD নেতা নাফে সিং রাঠি। মৃত্যু হয় দলের আরও এক কর্মীর। গুরুতর আহত বেশ কয়েকজন নিরাপত্তারক্ষী।
Posted: 09:20 AM Feb 26, 2024Updated: 09:22 AM Feb 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানায় (Haryana) INLD প্রধান নাফে সিং রাঠি খুনের ঘটনায় রহস্য বাড়ছে আরও। রবিবার অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের হাতে খুন হওয়া রাঠির প্রাণনাশের আশঙ্কা ছিল ৬ মাস আগে থেকেই। এ বিষয় পুলিশের উচ্চপদস্থ কর্তা এবং হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টারকেও (Manohar Lal Khattar) জানানো হয়েছিল। চাওয়া হয়েছিল বাড়তি নিরাপত্তা। এমনই বিস্ফোরক দাবি তুলেন দলের সাধারণ সম্পাদক অভয় চৌটালা (Abhay Chautala) সরাসরি খাট্টারকেই দায়ী করলেন। লোকসভা নির্বাচনের আগে INLD-র রাজ্য প্রধানের হত্যাকাণ্ড ঘিরে নতুন করে উত্তপ্ত হতে চলেছে হরিয়ানা।

Advertisement

রবিবার রাতে বাহাদুরগড়ের কাছে ইন্ডিয়ান ন্যাশনাল লোক দলের (INLD) রাজ্য প্রধান নাফে সিং রাঠির SUV লক্ষ্য করে গুলি (Shootout) চালায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। তাতেই মৃত্যু হয়েছে রাঠি ও INLD-র এক কর্মীর। শুটআউটের পর নেতাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা জানান, রাঠির সারা শরীরে একাধিক গুলি লেগেছে, প্রচুর ক্ষত। বহু চেষ্টা করেও বাঁচানো যায়নি তাঁকে। ওই ঘটনায় রাঠির বেশ কয়েকজন নিরাপত্তারক্ষীও গুরুতর জখম হয়েছেন। হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে। কে বা কারা এভাবে হামলা চালাল, তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: বাংলায় তৃণমূল-কংগ্রেসের জোটের জট কাটাতে উদ্যোগী লালু ও অখিলেশ, ফোন মমতাকে]

কুখ্যাত লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের সঙ্গে INLD রাজ্য প্রধানের যোগাযোগের একটা গুঞ্জন ওঠায় তা গোড়াতেই উড়িয়ে দিয়েছেন অভয় চৌটালা। তাঁর পালটা দবি, হরিয়ানা সরকার নিজেদের দায় এড়াতে বিষ্ণোই গ্যাংয়ের প্রসঙ্গ তুলছে। রাঠি নিজের মুখ্যমন্ত্রী খাট্টার, রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ, রাজ্য পুলিশের ডিজি এবং ঝাজ্জরের পুলিশ সুপারকে (SP) নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে চিঠি লিখেছিলেন। চেয়েছিলেন বাড়তি নিরাপত্তা। কিন্তু তার অভাবেই রাঠিকে এভাবে খুন হতে হল বলে দাবি চৌটালার। রাঠির মৃত্যুতে সরাসরি মুখ্যমন্ত্রীকে দায়ী করে সিবিআই তদন্তের দাবি তুলেছেন তিনি। অন্যদিকে, এমন হাড়হিম করা হত্যাকাণ্ডের (Killing) তদন্তে নেমেছে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

[আরও পডুন: কার নির্দেশে সন্দেশখালির আন্দোলন? ‘ম্যাডাম’-এর নাম বলে রহস্য বাড়ালেন মহিলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement