shono
Advertisement

জঙ্গি দমনে বিরাট সাফল্য, অসম থেকে ধৃত ভারতের আইসিস প্রধান

Published By: Anwesha AdhikaryPosted: 09:11 PM Mar 20, 2024Updated: 09:47 PM Mar 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গি দমনে বড়সড় সাফল্য। বৃহস্পতিবার অসম থেকে গ্রেপ্তার হলেন ইসলামিক স্টেটের (ISIS) ভারতীয় শাখার প্রধান হ্যারিস ফারুকি। অসম পুলিশের বিশেষ বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছেন আইসিসের আরও এক শীর্ষ নেতা। 

Advertisement

জানা গিয়েছে, বিশেষ সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে অসমের (Assam) ধুবুরি থেকে এদিন দুই জঙ্গি নেতাকে আটক করা হয়। সীমান্ত পেরিয়ে দেশে ঢোকার ছক ছিল দুই নেতার। সেই খবর পৌঁছে যায় কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে। গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে ধুবুরিতে কাজ শুরু করে অসম পুলিশের এসটিএফ। সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশের সময়েই ধরা পড়েন হ্যারিস ও তাঁর সহযোগী আরও এক আইসিস নেতা।

[আরও পড়ুন: লোকসভার আগে কংগ্রেসে যোগ বিহারের ‘বাহুবলি’ পাপ্পু যাদবের, যোগাযোগ একাধিক নেতার

সূত্রের খবর, বাংলাদেশ থেকে বেআইনিভাবে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকতে চেয়েছিলেন হ্যারিস। দীর্ঘদিন ধরেই এনআইএর মোস্ট ওয়ান্টেড তালিকায় ছিল তাঁর নাম। ধুবুরি থেকে গ্রেপ্তার করে গুয়াহাটিতে নিয়ে যাওয়া হয়েছে বলে অসম পুলিশ সূত্রে খবর। দুই জঙ্গি নেতাকে গ্রেপ্তারির পরে বিশেষ বিবৃতি দিয়েছে অসম পুলিশ। জঙ্গি নিয়োগ, অর্থ সংগ্রহ, আইইডি বিস্ফোরণের মতো নানা ঘটনায় মূল অভিযুক্ত হিসাবে রয়েছে দুই জঙ্গি নেতার নাম। 

অসম পুলিশ জানিয়েছে, আইসিসের ভারত শাখার প্রধান হ্যারিস ছাড়াও আটক করা হয়েছে এক সহযোগীকে। আদতে পানিপথের বাসিন্দা অনুরাগ সিং ধর্মান্তরিত হয়ে রেহান নামে আইসিসে যোগ দিয়েছেন। তাঁর স্ত্রী বাংলাদেশের নাগরিক। দেশের নানা সন্ত্রাসমূলক কাজের সঙ্গে জড়িয়েছে এই দুই নেতার নাম। এনআইএ ছাড়াও দিল্লি ও লখনউ পুলিশের নজরে ছিল দুই নেতার নাম। অসম পুলিশের হাতে গ্রেপ্তার হলেও আগামী দিনে এনআইএর হাতে তুলে দেওয়া হবে এই জঙ্গি নেতাদের।

[আরও পড়ুন: এবার ঝাড়খণ্ডে বিজেপির ঘরে ভাঙন, ‘পিতার আদর্শের খোঁজে’ কংগ্রেসে যোগ বিধায়কের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement