shono
Advertisement

জেলের মধ্যে চুটিয়ে হোলি খেলল বন্দিরা, নিরাপত্তা নিয়ে প্রশ্নচিহ্ন

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হোলি খেলার ছবি। The post জেলের মধ্যে চুটিয়ে হোলি খেলল বন্দিরা, নিরাপত্তা নিয়ে প্রশ্নচিহ্ন appeared first on Sangbad Pratidin.
Posted: 06:13 PM Mar 12, 2018Updated: 06:28 PM Mar 12, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রঙের উৎসবে চুটিয়ে হোলি খেলল জেলবন্দিরা। শুধু হোলি খেলাই নয়, হোলির হুল্লোড়ের ছবিও তোলা হল। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল। চাঞ্চল্যকর ঘটনাটি রাজস্থানের জয়পুর সেন্ট্রাল জেলের। জেলবন্দিদের হোলি খেলার ছবি ভাইরাল হতেই ঘুম ছুটেছে কারা কর্তৃপক্ষের। জেলের মধ্যে বন্দিরা হোলি খেলল। এক কথায় উদযাপনে মাতল। আর কিছুই টের পেল না কারারক্ষীরা, এটা তো হতে পারে না। স্বাভাবিকভাবেই সংশ্লিষ্ট সংশোধনাগারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশ্নের মুখে পড়ে রীতিমতো অস্বস্তিতে জেলর-সহ জেল কর্তৃপক্ষ।

Advertisement

[ইসলামাবাদে ভারতীয় কূটনীতিবিদদের বাসভবনে ISI হানা, তোলপাড় নয়াদিল্লি]

জানা গিয়েছে, জেলের মধ্যে যে নিরাপত্তার নামে ফসকা গেরো অবস্থা, তাই জনসাধারণকে বোঝাতে চেয়েছে বন্দিরা। জয়পুর সেন্ট্রাল জেলের নিরাপত্তা ব্যবস্থাকে বিদ্রুপ করতেই চারজন জেলবন্দি এই হোলি উদযাপনের ছবি পোস্ট করেছে। জেল আধিকারিকদের বড়কর্তাও ফোনের মেসেজ বার্তায় প্রায় সঙ্গে সঙ্গেই সেই ছবি পেয়ে গিয়েছেন। তারপরেই শুরু হয়েছে হইচই। রাজস্থান সরকারের তরফেও নেওয়া হয়েছে উদ্যোগ। কীভাবে জেলে হোলি উদযাপিত হল?  তিনদিনের মধ্যে জেল কর্তৃপক্ষকে রিপোর্ট দিয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে রাজ্য। পাশাপাশি রাজ্যেই অন্য সংশোধনাগার কর্তৃপক্ষের কাছে নিরাপত্তার বিবরণ চাওয়া হয়েছে।

এই প্রসঙ্গে কারা কর্তা ভূপেন্দ্র সিং জানান, সোমবার এই মর্মে নির্দেশিকা জারি করা হবে। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছি। জেল আধিকারিকদের তরফেও তল্লাশি অভিযান চলবে। এটা একটা স্পর্শকাতর বিষয়। এই ধরনের ঘটনাকে আটকাতে কী কী করা প্রয়োজন, তা নিয়ে শিগগির বসা হবে। কড়া স্ট্র্যাটেজি ঠিক করেই কাজে হাত দেওয়া হবে।

উল্লেখ্য, রাজস্থানের যোধপুর জেলেই রয়েছে আফরাজুল হত্যাকাণ্ডের অন্যতম চক্রী শম্ভুলাল রাইগার। কিছুদিন আগে সে একটি ভিডিও পোস্ট করে। ভিডিওর শুরুতেই অভিযোগ করে বলা হয়, জেলের মধ্যে নানারকম হুমকির মুখে পড়ছে শম্ভুলাল। মাস থানেক আগে প্রকাশিত হয়েছিল ভিডিওটি। মূলত জেল কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য এই কাজ করেছিল শম্ভুলাল। ঠিক তার পরেপরেই উদ্দাম হোলিতে মাতল জেলবন্দিরা। দুটো ঘটনার পরিপ্রেক্ষিতে রাজস্থানের জেলের নিরাপত্তার ছবিটি স্পষ্ট হয়ে উঠছে। প্রশ্নের মুখে কারা কর্তারা।

[তামিলনাড়ুর জঙ্গলে দাবানলে প্রাণ গেল ৯ পড়ুয়ার, নিখোঁজ অনেকেই]

The post জেলের মধ্যে চুটিয়ে হোলি খেলল বন্দিরা, নিরাপত্তা নিয়ে প্রশ্নচিহ্ন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার