shono
Advertisement
Jammu and Kashmir

কাশ্মীরে নিকেশ দুই জঙ্গি, মিলল 'অস্ত্রভাণ্ডারে'র সন্ধান, ভোটগণনার আগে উদ্বেগ

ভোটগণনার আগে গোপন ডেরায় বসে নাশকতার ছক কষছিল জঙ্গিরা।
Published By: Subhajit MandalPosted: 10:46 AM Oct 05, 2024Updated: 10:46 AM Oct 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে সন্ত্রাস দমনে বড় সাফল্য ভারতীয় সেনার। সেনা এবং কাশ্মীর পুলিশের যৌথ অভিযানে কুপওয়ারায় নিকেশ হল দুই জেহাদি। তবে উদ্বেগের বিষয় হল, মৃত দুই জঙ্গির ডেরায় সন্ধান মিলল বড়সড় অস্ত্রভাণ্ডারের। উপত্যকাজুড়ে নাশকতার ছকে রীতিমতো যুদ্ধকালীন তৎপরতায় প্রস্তুতি চলছিল ওই জেহাদি ডেরায়।

Advertisement

সেনা সূত্রের খবর, শুক্রবার রাতে কুপওয়ারার গুগলাধার এলাকায় জঙ্গি কার্যকলাপের খবর মেলে। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় কাশ্মীর পুলিশ এবং সেনার যৌথ বাহিনী। শুরু হয় তল্লাশি অভিযান। আচমকা সেনার উপর গুলিবর্ষণ শুরু করে জঙ্গিরা। পালটা গুলিতে দুই জেহাদিকে নিকেশ করে যৌথ বাহিনী। ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে থাকতে পারে বলে আশঙ্কা সেনার। এখনও যৌথ বাহিনীর অপারেশন চলছে।

সেনা সূত্রের খবর, জঙ্গিদের ডেরায় একটি অস্ত্রভাণ্ডারের সন্ধান পাওয়া গিয়েছে। যা রীতিমতো আধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত। সেনা আধিকারিকরা মনে করছেন, ওই ডেরা থেকেই নাশকতার ছক কষা হচ্ছে। কাশ্মীরে সদ্য বিধানসভা নির্বাচন শেষ হয়েছে। ভোটপ্রক্রিয়া চলাকালীন বড় কোনও নাশকতার ঘটনা না ঘটলেও, সামনে ভোটগণনা। তার আগে এই অস্ত্রভাণ্ডারের সন্ধান চিন্তা বাড়াচ্ছে নিরাপত্তারক্ষীদের।

গত সপ্তাহে শেষ দফা ভোটের আগেও কাশ্মীরে জঙ্গি উপদ্রব দেখা যায়। কাঠুয়ায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ হন এক নিরাপত্তারক্ষী। কাঠুয়ার বিলাওয়ার এলাকায় জইশ-ই-মহম্মদের জঙ্গিদের সঙ্গে রাতভর সংঘর্ষ চলে নিরাপত্তা বাহিনীর। তাতেই গুলিবিদ্ধ হয়ে শহিদ হয়েছেন কাশ্মীর পুলিশের হেড কনস্টেবল বশির আহমেদ। জখম হয়েছেন কাশ্মীর পুলিশের সহকারী উপ-পরিদর্শক। আহত হয়েছেন আরও এক পুলিশকর্মী। সেই ঘটনার পর উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কাশ্মীরে সন্ত্রাস দমনে বড় সাফল্য ভারতীয় সেনার।
  • সেনা এবং কাশ্মীর পুলিশের যৌথ অভিযানে কুপওয়ারায় নিকেশ হল দুই জেহাদি।
  • উদ্বেগের বিষয় হল, মৃত দুই জঙ্গির ডেরায় সন্ধান মিলল বড়সড় অস্ত্রভাণ্ডারের।
Advertisement