shono
Advertisement
Uttarakhand Bus Accident

ভয়াবহ দুর্ঘটনা উত্তরাখণ্ডে, খাদে বরযাত্রী বোঝাই বাস, মৃত অন্তত ৩০!

হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 10:41 AM Oct 05, 2024Updated: 02:11 PM Oct 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ দুর্ঘটনা উত্তরাখণ্ডে। বরযাত্রী বোঝাই বাস খাদে পড়ে মৃত অন্তত ৩০। আহত বহু। ঘটনাস্থলে যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। আহতদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। ইতিমধ্যে দুর্ঘটনা নিয়ে তদন্তে শুরু করেছে পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে যান উত্তরাখণ্ড বিধানসভার স্পিকার রিতু খানদুরি। সেখানে গ্রামবাসিদের বিক্ষোভের মুখে পড়েন তিনি।

Advertisement

জানা গিয়েছে, শুক্রবার রাত ৮টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে উত্তরাখণ্ডের পৌড়ী জেলায়। এদিন হরিদ্বারের লালধাং থেকে পৌড়ীর বিরনখাল গ্রামে বরযাত্রীদের নিয়ে যাচ্ছিল বাসটি। কনের বাড়ি থেকে মাত্র দুই কিমি দূরে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন বাসচালক। ২০০ ফুট গভীর একটি খাদে গড়িয়ে গিয়ে পড়ে বাসটি। পুলিশ সূত্রে খবর, সেসময় বাসে ছিলেন ৪০ থেকে ৫০ জন। খাদে পড়তেই চিৎকার-চেঁচামেচি শুরু করেন সকলে। ছুটে আসেন স্থানীয়রা। খবর দেওয়া হয় পুলিশে। দ্রুত সেখানে পৌঁছয় এসডিআরএফ ও স্থানীয় থানার পুলিশ। সকলের সহযোগিতায় যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। কিন্তু ঘটনাস্থলেই প্রাণ হারান ২৫-৩০ জন। আহতদের পাঠানো হয় স্থানীয় হাসপাতালে। এঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। 

এদিন মর্মান্তিক এই দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন উত্তরাখণ্ড বিধানসভার স্পিকার রিতু খানদুরি। কিন্তু সেখানে তাঁকে ঘিরে ধরেন গ্রামবাসিরা। প্রবল বিক্ষোভ দেখান সকলে। হইহুল্লোড় করে বিয়েবাড়িতে যাচ্ছিলেন সকলে। কিন্তু সেই আনন্দ মুহূর্তের মধ্যে বদলে যায় বিষাদে। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে দুই পরিবারে। তদন্তে নেমেছে পুলিশ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভয়াবহ দুর্ঘটনা উত্তরাখণ্ডে। বরযাত্রী বোঝাই বাস খাদে পড়ে মৃত অন্তত ৩০।
  • ঘটনাস্থলে যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। আহতদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
  • হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। ইতিমধ্যে দুর্ঘটনা নিয়ে তদন্তে শুরু করেছে পুলিশ।
Advertisement