মাত্র ৫০০ টাকার বিনিময়ে আজ থেকে শুরু হচ্ছে JioPhone-এর বুকিং

03:04 PM Oct 04, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বহু প্রতীক্ষিত Jio-র ফোর-জি ফিচার ফোনের বুকিং। বেলা পাঁচটার পর থেকে রিটেল স্টোর, ওয়েবসাইট ও মাই জিও অ্যাপ থেকে ৫০০ টাকার বিনিময়ে হ্যান্ডসেটটির প্রি-বুকিং শুরু হচ্ছে। বুধবার থেকেই জিও গ্রাহকদের মোবাইলে এসএমএস মারফত এই তথ্য পাঠানো হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[শুরু হয়েছে JioPhone-এর বুকিং, এখনই জেনে নিন যাবতীয় খুঁটিনাটি তথ্য]

ওই এসএমএস-এ লেখা রয়েছে, ‘এসে গেল ভারতের স্মার্টফোন। ২৪ আগস্ট বিকেল পাঁচটা থেকে জিওফোনের বুকিং শুরু হচ্ছে।’ একটি সূত্রের খবর, যাঁরা জিওফোনের জন্য সংস্থার ওয়েবসাইটে আগ্রহ দেখিয়েছিলেন, তাঁদের প্রত্যেকের মোবাইলে এই এসএমএস পাঠানো হয়েছে। কিন্তু কেন মাত্র ৫০০ টাকা দিতে হচ্ছে? ফোনটির দাম তো ১৫০০ টাকা, প্রশ্ন তুলছেন কেউ কেউ। এখানে কয়েকটি বিষয় স্পষ্ট করে জানা দরকার।

India ka Smartphone, #JioPhone is almost here! Register now and stay tuned for the latest update! https://t.co/jsDbt6ucra pic.twitter.com/pUlaizkosd

Advertising
Advertising

— Reliance Jio (@reliancejio) August 3, 2017


বস্তুত, রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি যেদিন এই ফোন আনার কথা ঘোষণা করেন, সেদিন থেকেই দেশ জুড়ে নয়া ফোর-জি হ্যান্ডসেটটিকে ঘিরে তুমুল হইচই শুরু হয়। কীভাবে এই হ্যান্ডসেট হাতে পাওয়া যাবে জানতে লাখো মানুষ সোশ্যাল সাইটে আছড়ে পড়েন। সেদিনই জিও কর্তা আম্বানি জানিয়েছিলেন, তিনি চাইলে জিওফোন সম্পূর্ণ বিনামূল্যেই গ্রাহকদের হাতে তুলে দিতে পারতেন। কিন্তু যে কোনও ‘ফ্রি’ প্রোডাক্ট নিয়ে বাজারে অনেকরকম দুর্নীতি হয়। তাই এককালীন ১৫০০ টাকার বিনিময়ে এই হ্যান্ডসেটটি কিনতে হবে। তবে ৩৬ মাস পর পুরো টাকাটাই আবার ফেরত পাবেন গ্রাহকরা।

[JioPhone-এ মিলবে না এই ফিচারটি, মাথায় হাত অনুরাগীদের]

এবার আসা যাক বুকিং-এর প্রসঙ্গে। এককালীন ৫০০ টাকার বিনিময়ে জিওফোনের বুকিং করা যাবে। রিলায়েন্সের এক সহকারী সংস্থা জানাচ্ছে, এককালীন ৫০০ টাকার বিনিময়ে ফোনটি বুক করতে হবে। বাকি ১০০০ টাকা দিতে হবে সেপ্টেম্বর মাসে ফোনটি হাতে পেলে। এই ৫০০+১০০০=১৫০০ টাকাই ৩৬ মাস পর ফেরত পাওয়া যাবে যদি গ্রাহক তাঁর ফোনটি ফিরিয়ে দেন। বিশেষজ্ঞরা মনে করছেন, নয়া ফোনটি বাজারে চলে এলে টু-জি ও থ্রি-জির বাজার বলে আর কিছুই থাকবে না। কারণ, অন্যান্য সার্ভিস প্রোভাইডারদের তুলনায় জিও প্রায় এক তৃতীয়াংশ দামে গ্রাহকদের ফোর-জি পরিষেবা দিতে ঝাঁপাচ্ছে।


মুকেশ আম্বানি ঘোষণা করেন, প্রতি মাসে ১৫৩ টাকার বিনিময়ে নয়া জিওফোনে আনলিমিটেড ফোর-জি ভয়েস কল ও ইন্টারনেট ব্যবহার করা যাবে। সাতদিনের জন্য ৫৩ টাকা ও ২ দিনের জন্য ২৩ টাকা দামের প্ল্যানও রয়েছে। এই দামের মধ্যে একমাত্র জিওফোনই ভয়েস কমান্ড সাপোর্ট করে। থাকবে মেসেজিং ও প্রি-লোডেড কিছু জিও অ্যাপসও। টিভির সঙ্গে জুড়ে দিয়ে এই জিও টিভি অ্যাপসের মাধ্যমে নয়া ফোনের সাহায্যে দেখা যাবে লাইভ টিভিও। কয়েকটি জনপ্রিয় মেসেজিং অ্যাপসও এই ফোনে থাকবে বলে আশ্বাস দেওয়া হয়েছে রিলায়েন্সের তরফে।

The wait is over. India ka smartphone – #JioPhone is here! Pre-booking starts 24th August at 5PM. #WithLoveFromJio pic.twitter.com/5uoVIodFdb

— Reliance Jio (@reliancejio) August 23, 2017

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


মূল শহরে না হলেও গ্রামাঞ্চলে এই ফোন বিশেষ জনপ্রিয় হবে বলে আশা করা হচ্ছে। প্রতি সপ্তাহে অন্তত ৫০ লক্ষ ফোন সরবরাহ করার ক্ষমতা নিয়ে আসরে নামছে জিও। তবে শহরের বেশ কিছু রিটেলর প্রচুর জিওফোনের অর্ডার পাবেন বলে আশা করছেন। এখনও পর্যন্ত বিহারে জিওফোনের চাহিদা সবচেয়ে বেশি দেখতে পাওয়া গিয়েছে।

[‘ফ্রি’-তে JioPhone হাতে পেতে এখনই করুন এই কাজটি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post মাত্র ৫০০ টাকার বিনিময়ে আজ থেকে শুরু হচ্ছে JioPhone-এর বুকিং appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next