shono
Advertisement
Kapil Sibal

বিজয়ায় সম্প্রীতির বার্তা ভাগবতের, 'মোদি শুনবেন?' খোঁচা কপিলের

খাড়গের পর এবার কপিল সিব্বালও আরএসএসকে কটাক্ষ করলেন।
Published By: Biswadip DeyPosted: 01:40 PM Oct 13, 2024Updated: 01:40 PM Oct 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার বিজয়া দশমীর ভাষণে মোহন ভাগবত সম্প্রীতির বার্তা দিয়েছিলেন। এর পরই তাঁকে খোঁচা দিলেন রাজ্যসভার সাংসদ কপিল সিব্বাল। তাঁর প্রশ্ন, এই কথা কে মান্য করেন? স্বয়ং মোদিও কি শোনেন?

Advertisement

এক্স হ্যান্ডলে বর্ষীয়ান কংগ্রেস নেতা লেখেন, 'মোহন ভাগবতের বিজয়া দশমীর বার্তা। সমস্ত উৎসবই একসঙ্গে উদযাপন করা উচিত। সব ধরনের বন্ধুই রয়েছে। ভাষায় বৈচিত্র থাকতে পারে, সংস্কৃতিতে পারে, খাবারেও পারে কিন্তু বন্ধুত্ব... সেটাই সকলকে একত্রিত করে।' এই বার্তা তুলে ধরে কপিলের খোঁচা, 'কে শুনবেন? মোদি? অন্যরা?' প্রসঙ্গত, এর আগে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে আরএসএসকে খোঁচা দিয়েছিলেন। সম্প্রতি তিনি বলেন, ''আরএসএস এমন এক দল যারা দেশে অনৈক্য চায়।'' এবার কটাক্ষ কপিলেরও।

প্রসঙ্গত, নাগপুরে সংঘের সদর দপ্তরে নবরাত্রির সমাপ্তি অনুষ্ঠানে আর জি কর নিয়ে মুখ খুলেছিলেন মোহন ভাগবত। তিনি বলেন, ''আর জি করের ঘটনা আমাদের সকলের জন্যই কলঙ্কজনক। এমন ঘটনা ঘটতে দেওয়াই উচিত নয়। অথচ ওখানে অপরাধীদের আড়াল করার চেষ্টা হয়েছে। মূল্যবোধের অবক্ষয়ের কারণেই আমাদের দেশে ধর্ষণের কবলে পড়তে হচ্ছে মাতৃশক্তিকে। মনে রাখা দরকার, দ্রৌপদীর বস্ত্রহরণ হওয়ায় মহাভারত ঘটে গিয়েছিল।'' এর আগে আরজি করের ঘটনা ঘটার পর পরই তিনি বলেছিলেন, ”“ভারতীয় সংস্কৃতি চিরকাল মাতৃশক্তির বন্দনা করে এসেছে। যখন সীতাহরণ হয়েছে, তখন রামায়ণ হয়েছে। সাধারণ নাগরিকদের আরও সচেতন হওয়া প্রয়োজন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিবার বিজয়া দশমীর ভাষণে মোহন ভাগবত সম্প্রীতির বার্তা দিয়েছিলেন।
  • এর পরই তাঁকে খোঁচা দিলেন রাজ্যসভার সাংসদ কপিল সিব্বাল।
  • তাঁর প্রশ্ন, এই কথা কে মান্য করেন? স্বয়ং মোদিও কি শোনেন?
Advertisement