shono
Advertisement

হোয়াটসঅ্যাপকে টেক্কা দিতে গিয়েও ধাক্কা, প্লে-স্টোর থেকে উধাও রামদেবের মেসেজিং অ্যাপ

নকল করে পিছু হটতে হল রামদেবকে? The post হোয়াটসঅ্যাপকে টেক্কা দিতে গিয়েও ধাক্কা, প্লে-স্টোর থেকে উধাও রামদেবের মেসেজিং অ্যাপ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:18 PM May 31, 2018Updated: 03:33 PM May 31, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিও-কে টেক্কা দিতে এনেছিলেন সিম কার্ড। তারপরই হোয়াটসঅ্যাপকে টেক্কা দিতে পতঞ্জলির মেসেজিং অ্যাপের আগমন। আয়ুর্বেদ থেকে শুরু করে এবার নানা মহল্লায় নিজের ছাপ রাখতে উদগ্রীব বাবা রামদেব। কিন্তু আচমকাই ছন্দমতন। ঢাকঢোল পিটিয়ে ঘোষণা হল। কিন্তু ঘণ্টাকয়েক পর প্লে-স্টোর থেকে উধাও সেই স্বদেশি অ্যাপ।

Advertisement

[  উপনির্বাচনে দিকে দিকে বিজেপিকে ধাক্কা, কৈরানায় জয়ী মহাজোট ]

বুধবার বেশ ঘটা করেই মেসেজিং অ্যাপটির আগমনের বার্তা দেয় টিম রামদেব। সংস্থার মুখপাত্র এস কে তিজরওয়ালা টুইটারে সে কথা জানানও। অ্যাপটির নাম দেওয়া হয়-কিম্ভো। সিম কার্ডের পরই মেসেজিং অ্যাপ। জিও-র পর চ্যালেঞ্জ হোয়াটসঅ্যাপকে। এই নিয়েই যখন শোরগোল, তখন চুপিসাড়ে সরে গেল অ্যাপটি। ঘণ্টাকয়েক পর থেকে প্লে-স্টোরে অ্যাপটির আর টিকির নাগাল পাওয়া যাচ্ছে না। কিন্তু কেন পিছু হটল স্বদেশি মেসেজিং অ্যাপ? টুইটারে নেটিজেনদের একাংশের বক্তব্য, নকলনবিশের কারণেই সেটিকে সরিয়ে দিতে বাধ্য হয়েছে সংস্থাটি। অ্যাপটি নাকি ‘বোলো’ নামে অপর একটি মেসেজিং অ্যাপের হুবহু নকল। এমনকী ওটিপি-এসএমএস যে ফর্ম্যাটটি ছিল সেটিরও কোনও পরিবর্তন করা হয়নি। ‘বোলো’ অ্যাপে যে ছবি ব্যবহার করা হয়েছিল তথাকতিত স্বদেশি অ্যাপেও তাই-ই করা হয়। এ নিয়ে টুইটারে একাধিক পোস্ট হতে থাকে। ‘বোলো’র সঙ্গে ‘কিম্ভো’র সাদৃশ্য নিয়ে চলে নানা রসিকতা। তারপর থেকেই আশ্চর্যজনকভাবে উধাও অ্যাপটি। যদিও সংস্থার তরফে এখনও এ বিষয়ে কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি।

The post হোয়াটসঅ্যাপকে টেক্কা দিতে গিয়েও ধাক্কা, প্লে-স্টোর থেকে উধাও রামদেবের মেসেজিং অ্যাপ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement