shono
Advertisement

কলেজ পাশ করা হয়নি, সেই রামস্বামীই স্থান পেলেন দেশের সেরা ১০০ ধনীর তালিকায়

কে এই কে পি রামস্বামী?
Posted: 04:16 PM Oct 14, 2023Updated: 04:16 PM Oct 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স তাঁর ৭৪ বছর। কৃষক পরিবারের সন্তান। কলেজ পাশ করা হয়নি। সেই কে পি রামস্বামীই এবার স্থান করে নিলেন দেশের সেরা ১০০ ধনকুবেরের মধ্যে। তাঁর সম্পত্তির পরিমাণ ১৯, ১৩৩.৭ কোটি টাকা। বস্ত্রবয়ন ও চিনি উৎপাদনকারী সংস্থা কেপিআর মিলের মালিক রামস্বামী ফোর্বস প্রকাশিত তালিকায় ঠাঁই পেলেন শততম অবস্থানে।

Advertisement

কে এই কে পি রামস্বামী?

কলেজ থেকে পাশ করা হয়নি তাঁর। কৃষক পরিবারের সন্তান রামস্বামী ( KP Ramasamy) ১৯৮৪ সালে কেপিআর মিল প্রতিষ্ঠা করেন। ক্রমে সেটাই হয়ে ওঠে দেশের বৃহত্তম পোশাক রপ্তানি প্রতিষ্ঠান। পরে ২০১৩ সালে শুরু হয় চিনির ব্যবসাও। চিনি উৎপাদনেও নজর দেন তিনি। ২০১৯ সালে শুরু করেন পুরুষদের অন্তর্বাসের ব্যবসা। বাজারে আসে অন্তর্বাস ব্র্যান্ড ফাসো। আর এই সব ব্যবসার সাফল্যে রামস্বামী ক্রমেই উঠে এলেন দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ীদের তালিকায়।

[আরও পড়ুন: ইজরায়েলের হয়ে হামাস নিধনে মণিপুরের যোদ্ধারা!]

তালিকার শীর্ষে কারা?

ফোর্বসের তালিকায় (Forbes India Rich List) শীর্ষে রয়েছে রিলায়েন্স চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani)। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৯২ বিলিয়ন মার্কিন ডলার। এর পরই রয়েছেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। তাঁর সম্পত্তির পরিমাণ ৬৮ বিলিয়ন মার্কিন ডলার। তৃতীয় স্থানে এইচসিএলের প্রতিষ্ঠাতা শিব নাদার। তাঁর মোট সম্পত্তি ২৯.৩ বিলিয়ন মার্কিন ডলার।

[আরও পড়ুন: ‘মিনি স্কার্টে উত্তেজক ভঙ্গির নাচ অশ্লীল নয়’, বলছে বম্বে হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement