shono
Advertisement

টি-শার্টে সেনার কাশ্মীরি যুবককে বাঁধার দৃশ্য, বিতর্ক তুঙ্গে

অনলাইনে রমরমিয়ে বিকোচ্ছে বিতর্কিত এই টি-শার্ট। দেখেছেন?
Posted: 03:39 PM Sep 10, 2017Updated: 11:27 AM Sep 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংঘর্ষ বিধ্বস্ত কাশ্মীরের ছবি প্রায় দিনই উঠে আসে সংবাদের শিরোনামে। এর মধ্যেও আলাদা করে নজরে এসেছিল ভিডিওটি। সেনার জিপের সামনে বাঁধা এক ব্যক্তি। তাঁকে ঢাল করেই অশান্ত উপত্যকায় এগিয়ে চলেছে জিপটি। ভাইরাল সে ভিডিওর দৃশ্যই ছবি হয়ে উঠে এল টি-শার্টে। যা অনলাইনে বিকোচ্ছে রমরমিয়ে। আর এ নিয়েই নতুন করে তৈরি হয়েছে বিতর্ক।

Advertisement

 

‘টি-শার্ট ভাইয়া’ নামের একটি অনলাইন বিপণির মাধ্যমে প্রোডাক্টটি প্রকাশ্যে এনেছেন তেজিন্দর পাল সিং বগ্গা। যিনি আবার বিজেপির দিল্লি ইউনিটের মুখপাত্রও। এ বিষয়ে তেজিন্দরকে প্রশ্ন করা হলে তাঁর উত্তর, মেজর লিটুল গগৈইকে সম্মান জানিয়েই টি-শার্টটি তৈরি করা হয়েছে। আর এই আইডিয়া অনেকেরই পছন্দ হয়েছে। বৃহস্পতিবারই প্রোডাক্টটি লঞ্চ করা হয়। আর রমরমিয়ে বিকোচ্ছে তা। প্রায় সবই বিক্রি হয়ে গিয়েছে। খুব শিগগিরিই নতুন স্টক আনা হবে।

এমন টি-শার্টের খবর জানতেন না ফারুখ আহমদ দার। যাঁকে জিপের সামনে বাঁধা হয়েছিল। খবরটা শুনেই নাকি ক্ষোভ জাহির করেন উপত্যকার বাসিন্দা। ক্ষুব্ধ তাঁর আইনজীবী মহম্মদ এহসান উনতুও। তিনি বলেন, ‘যাঁরা এই ধরনের কাজের প্রশংসা করছে তাঁরা দেশকে ধ্বংস করতে চায়। কেমন করে এমন অমানবিক কিছুকে প্রশ্রয় দিতে পারে তারা!’ সংস্থার বিরুদ্ধে মানহানির মামলা করার হুমকিও দিয়েছেন উনতু। এতে বগ্গার জবাব, মামলা কেউ করতে চাইলে করতেই পারেন। কিন্তু তাঁর কাছে ফারুখের মতো মানুষেরা পাথর নিক্ষেপকারী আর তাদের লক্ষ্য ভারতীয় সেনা।

[সোপিয়ানে খতম হিজবুল নেতা, আত্মসমর্পণ লস্কর জঙ্গির ]

এদিকে বগ্গার এই পদক্ষেপের মিশ্র প্রতিক্রিয়া দিয়েছেন নেটিজেনরা। কেউ প্রশংসা করেছেন, কেউ করেছেন নিন্দা। কেউ আবার এমন টি-শার্টকে সেনার অপমান হিসেবেও দেখছেন।

 

[মোদি, যোগীর ছবি এঁকে শ্বশুরবাড়ি থেকে বিতাড়িত মুসলিম মহিলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার