shono
Advertisement
Haryana

মুসলিম গরু পাচারকারী সন্দেহে ২ লেবু ব্যবসায়ীকে বেধড়ক মার গোরক্ষকদের

গোরক্ষকদের মারে গুরুতর আহত সোনু বংশীরাম ও সুন্দর সিং।
Published By: Amit Kumar DasPosted: 05:22 PM Jul 02, 2024Updated: 05:22 PM Jul 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কড়া আইন আনা হলেও গণপিটুনির নৃশংসতায় লাগাম টানা যাচ্ছে না কোনওভাবেই। মুসলিম সম্প্রদায়ের ২ জন ট্রাকে করে গরু পাচার করছে এমন সন্দেহের বশে ২ যুবককে মেরে আধমরা করল গোরক্ষকরা। এর পর ট্রাকে উঁকি দিয়ে তারা দেখে সেখানে গরু নয়, রয়েছে লেবু। ঘটনাটি ঘটেছে বিজেপি শাসিত হরিয়ানার রাজগড়ে। রবিবার সোশাল মিডিয়ায় এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই কড়া পদক্ষেপ নেয় পুলিশ। গ্রেপ্তার করেছে ৮ জন হামলাকারীকে। বাকিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে লেবু বোঝাই ট্রাক নিয়ে যাওয়ার সময় প্রবল বৃষ্টির কারণে গাড়ি থামিয়ে হাইওয়ের পাশে অপেক্ষা করছিলেন দুই যুবক। সেই সময় স্থানীয় কেউ গোরক্ষকদের খবর দেয় পাচারের উদ্দেশে ট্রাকে গরু নিয়ে যাচ্ছে দুই মুসলিম যুবক। এর পর নিজেদের গাড়িতে করে ওই গাড়ির পিছু নেয় অন্তত ২০ জন। পিছনে এত লোকজনকে আসতে দেখে ভয় পেয়ে গতি বাড়ান ট্রাক চালক তাতে সন্দেহ আরও বাড়ে গোরক্ষকদের। কিছুটা এগিয়ে লাসেডি গ্রামের কাছে এক টোলপ্লাজায় ট্রাকটিকে ধরে ফেলে গোরক্ষকরা। কোনও কথা বলার আগেই শুরু হয় মারধর। প্রায় ঘণ্টা খানেক মারধর চলার পর অভিযুক্তদের একজন ট্রাকে উঠে দেখে সেখানে গরু নয় রয়েছে লেবু। এর পর প্রায় আধমরা অবস্থায় দুজনকে রাস্তায় ফেলে পালায় হামলাকারীরা।

এই ঘটনায় রাজগড় সার্কেলের ডিএসপি প্রশান্ত কিরণ বলেন, রবিবার সোশাল মিডিয়ায় দৌলতে গোটা বিষয়টি আমাদের সামনে আসে। গুরুতর আহত দুজনের নাম সোনু বংশীরাম (২৯) ও সুন্দর সিং (৩৫)। এরা দুজন সম্প্রতি রাজস্থান থেকে হরিয়ানার ফতেহাবাদে বসবাস করছিলেন। লেবু ব্যবসায়ী এই দুজন হরিয়ানা থেকে লেবু নিয়ে পাঞ্জাবের ভটিন্ডায় যাচ্ছিলেন। দুজনকেই গুরুতর আহত অবস্থায় স্থানীয়রাই প্রথমে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে তাঁদের রেফার করা হয় হরিয়ানার এক বেসরকারি হাসপাতালে।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর জবাবি ভাষণে হট্টগোল বিরোধীদের, স্লোগানের মধ্যেই দুর্নীতি-তোষণ নিয়ে সরব মোদি]

পুলিশের তরফে জানানো হয়েছে, রবিবার এই ঘটনার ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। ভিডিও দেখে ৮ জনকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়েছে। মোট ২০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তদন্ত শুরু হয়েছে। পুলিশের নজরে রয়েছে আরও তিন-চারজন যুবক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সন্দেহের বশে ২ হিন্দু যুবককে মেরে আধমরা করল গোরক্ষকরা।
  • ঘটনাটি ঘটেছে বিজেপি শাসিত হরিয়ানার রাজগড়ে।
  • এই ঘটনার ভিডিওর সূত্র ধরে গ্রেপ্তার করা হয়েছে ৮ জনকে।
Advertisement