shono
Advertisement
Madhya Pradesh

'আয়' বলে ডাক দিতেই ছুটে এল সাক্ষাৎ 'মৃত্যুদূত', মধ্যপ্রদেশে চিতার হামলায় জখম ৩

৩০ সেকেন্ডের হাড়হিম সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।
Published By: Amit Kumar DasPosted: 04:44 PM Oct 22, 2024Updated: 04:46 PM Oct 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন খাল কেটে কুমির ডাকা! থুড়ি, কুমির নয়, আস্ত চিতাবাঘ। পিকনিক করতে গিয়ে জঙ্গলের মধ্যে চিতাবাঘের দর্শন পেয়েছিল একদল যুবক। এমন পরিস্থিতিতে সেখান থেকে পিঠটান দেওয়াই নিয়ম। তবে তা না করে বীরত্ব দেখাতে গিয়ে বিপাকে পড়ল অত্যুৎসাহী যুবকের দল। চিতাকে দেখে আয় আয় বলে ডাক দিল তারা। চিতাও এল, তবে পোষা কুকুরের মতো ভালোবাসা নিয়ে নয়। শিক্ষা দিতে। চিতার হামলায় গুরুতর আহত হয়ে আপাতত হাসাপাতালে ভর্তি ৩ যুবক।

Advertisement

গত রবিবার ভয়াবহ এই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের শাহদোল এলাকার সাউথ ফরেস্ট ডিভিশন রেঞ্জে। জঙ্গলের খিটৌলি বিটের কাছে শোন নদীর ধারে পিকনিক করছিল একদল যুবক। তখনই পাশের জঙ্গলে দেখা যায় এক চিতাবাঘ। এমন অবস্থায় ওই স্থান থেকে পালিয়ে যাওয়া তো দূর উলটে চিতাবাঘের সঙ্গে মশকরা শুরু করে যুবকরা। ক্যামেরা বের করে ভিডিও করার পাশাপাশি চিতাবাঘকে 'আয় আয়' বলে ডাক দিতে শুরু করেন বেশ কয়েকজন। প্রথমে কিছু না করলেও, এর পর হঠাৎ তাঁদের দিকে তেড়ে এসে হামলা চালায় চিতাটি। তার আঁচড়-কামড়ে গুরুতর আহত হন তিন জন। এই ঘটনা দেখে আতঙ্কিত হয়ে পড়েন বাকিরা। তাদের চিৎকারে জঙ্গলে পালিয়ে যায় চিতা। এর পর জখম ৩ জনকে তড়িঘড়ি উদ্ধার করে ভর্তি করা হয় হাসপাতালে। এই ঘটনার ৩০ সেকেন্ডের এক ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

শাহদোলের সাব ডিভিশনাল ফরেস্ট অফিসার বাদশা রাওয়াত জানিয়েছেন, দিনকয়েক আগেই ওই এলাকায় বাঘের হামলা হয়েছিল। এরপরই সাধারণ মানুষকে সতর্ক করে বলা হয়েছিল যে তারা যেন জঙ্গলে যেন না যান। তারপরও ওই যুবকরা পিকনিক করতে জঙ্গলে ঢুকেছিল। তবে যে ঘটনা ঘটেছে তা দেখে বনদপ্তরের আধিকারিকরা মনে করছেন, ওই যুবকরা চিতাটিকে বিরক্ত না করলে হয়ত এমন ঘটনা এড়ানো যেত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পিকনিক করতে গিয়ে জঙ্গলের মধ্যে চিতাবাঘের দর্শন পেয়েছিল একদল যুবক।
  • চিতাকে দেখে আয় আয় বলে ডাক অত্যুৎসাহী যুবকদের।
  • গুরুতর আহত হয়ে আপাতত হাসাপাতালে ভর্তি ৩ যুবক।
Advertisement