shono
Advertisement

এলফিনস্টোনের ক্ষত এখনও টাটকা, মুম্বইয়ে ফের লাইনচ্যুত ট্রেন

ফের প্রশ্নের মুখে রেলের সুরক্ষাবিধি। The post এলফিনস্টোনের ক্ষত এখনও টাটকা, মুম্বইয়ে ফের লাইনচ্যুত ট্রেন appeared first on Sangbad Pratidin.
Posted: 05:32 PM Oct 01, 2017Updated: 12:02 PM Oct 01, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে বুলেট ট্রেন আসার তোড়জোড় শুরু হয়ে গিয়েছে, কিন্তু সাধারণ মানুষের নিত্যদিনের রেল সফরে ঝুঁকি কমার কোনও লক্ষণই নেই। রবিবারও মুম্বইয়ের একটি লোকাল ট্রেন লাইনচ্যুত হয়ে পড়ল। ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস থেকে ট্রেনটি কারজাটের দিকে যাচ্ছিল। এখনও পর্যন্ত এদিনের দুর্ঘটনায় হতাহতের খবর নেই।

Advertisement

এই ঘটনার মাত্র ৪৮ ঘন্টা আগেই মুম্বইয়ের এলফিনস্টোন রেল স্টেশনের ফুট ওভার ব্রিজে পদপিষ্ট হয়ে ২৩ জনের মৃত্যুর খবর এসেছে। আগস্ট মাসে মুম্বইয়ের মাহিম স্টেশনের হারবার লাইনে একটি লোকাল ট্রেনের ৬টি বগি বেলাইন হয়। শুধু মুম্বই নয়, দেশের নানান প্রান্ত থেকেই একের পর এক রেল দুর্ঘটনার খবর এসেছে। আগস্টে দিল্লীগামী কৈফিয়ত এক্সপ্রেস উত্তরপ্রদেশের কাছে লাইনচ্যুত হয়ে পড়লে অন্তত ৮০ জন আহত হন। ১৯ আগস্ট ফের উত্তরপ্রদেশেই উৎকল এক্সপ্রেসের ১৪টি বগি বেলাইন হলে ২৪ জনের মৃত্যু হয়, আহত হন ১৫৬ জন।

অথচ, গত ১৪ সেপ্টেম্বর ভারত ও জাপানের মধ্যে বুলেট ট্রেন চালু-সহ একগুচ্ছ বিষয়ে মউ স্বাক্ষরিত হয়েছে। এই অবস্থায় বিরোধীরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করে জানতে চাইছেন, যে দেশে সাধারণ ট্রেন পরিষেবাই নিত্যদিন মুখ থুবড়ে পড়ছে, সেই দেশে বুলেট ট্রেন চালিয়ে আদৌ কি কোনও লাভ হবে?

The post এলফিনস্টোনের ক্ষত এখনও টাটকা, মুম্বইয়ে ফের লাইনচ্যুত ট্রেন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement