shono
Advertisement

Breaking News

BJP

মরুরাজ্যে আলোচনায় 'বিজেপির কাকা' রাজেন্দ্র রাঠোর! ভোটে না লড়েও কীভাবে হলেন 'ফ্যাক্টর'

রাজস্থান বিধানসভায় প্রাক্তন বিরোধী নেতা ছিলেন এই বিজেপি নেতা।
Posted: 01:15 PM Apr 17, 2024Updated: 01:38 PM Apr 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বর্ষীয়ান বিজেপি নেতা ও রাজস্থান (Rajasthan) বিধানসভায় প্রাক্তন বিরোধী নেতা। মরুরাজ্যে পরিচিত 'কাকা' নামে। সেই রাজেন্দ্র রাঠোরই এবার মরুরাজ্যে 'ফ্যাক্টর' হয়ে উঠেছেন। অথচ তিনি লোকসভা নির্বাচনে লড়ছেনও না। তবু চুরু লোকসভা কেন্দ্রে তাঁকে ঘিরেই আলোচনা। ব্যাপারটা কী?

Advertisement

৩০০ কিমি অঞ্চল জুড়ে ছড়িয়ে থাকা চুরুতে নির্বাচন (Lok Sabha Election 2024) ১৯ এপ্রিল। এই মুহূর্তে ভোটের ঠিক আগে সেখানকার রাজনৈতিক তাপমাত্রার পারদ চড়তে শুরু করেছে। এই কেন্দ্রের সাংসদ রাহুল কাসওয়ান এবারও নির্বাচনে লড়ছেন। কিন্তু গতবারের মতো এবার আর তিনি গেরুয়া শিবিরে নেই। এবছর তিনি কংগ্রেস (Congress) প্রার্থী। শেষ মুহূর্তে টিকিট না পাওয়ায় যোগ দিয়েছেন হাত শিবিরে। আর টিকিট না পাওয়ার জন্য তিনি দায়ী করছেন 'কাকা'কে। জাঠ সম্প্রদায়ের নেতা কাসওয়ান এক সম্পন্ন রাজনৈতিক পরিবারের সন্তান। ভোটারদের কাছে তাঁর দাবি, কাকা ও বিজেপির (BJP) বিরোধিতা করতেই তাঁকে ভোট দেওয়া হোক! পাশাপাশি জাঠ সম্প্রদায়ের 'সমবেদনা'ও পেতে চাইছেন তিনি। তাই 'কাকা'র রাজপুত পরিচয়কে সামনে রেখে প্রচারে শান দিচ্ছেন। এদিকে রাঠোরের হস্তক্ষেপে তাঁর টিকিট না পাওয়াটাই আলোচনার কেন্দ্রে।

[আরও পড়ুন: মমতার উত্তরসূরি কি অভিষেক? মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো]

এদিকে কাসওয়ানের বিরুদ্ধে বিজেপির 'বাজি' দেবেন্দ্র ঝাঝারিয়া। প্যারালিম্পিয়ান ও স্বর্ণপদকজয়ী দেবেন্দ্র অবশ্য মোদির নামেই ভোট চাইছেন। খোদ মোদিও দেবেন্দ্রর হয়ে প্রচারে এসেছিলেন। তিনি স্লোগান দিচ্ছেন, 'কেন্দ্র মে নরেন্দ্র, চুরু মে দেবেন্দ্র'। তিনি কাসওয়ানকে আক্রমণ করে বলছেন, যিনি টিকিটের জন্য মুহূর্তে দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারেন তিনি কী করে মানুষের বিশ্বাসভাজন হবেন। তাঁর দাবি, বিজেপির 'চারশো পার' একটা মিথ মাত্র। এবং চুরুতে তিনি অন্তত চার লক্ষ ভোটে জিতবেন। তবে দুই প্রতিদ্বন্দ্বীর ভিতরে 'ফ্যাক্টর' কিন্তু 'কাকা'। চুরু লোকসভা কেন্দ্রে বিজেপির কৌশলী হিসেবে তিনিই যেন আলোচনার নিউক্লিয়াসে।

[আরও পড়ুন: গোয়া নির্বাচনে ছিলেন আপের আর্থিক দায়িত্বে, লোকসভা ভোটের আগে ইডির হাতে গ্রেপ্তার সেই চনপ্রীত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মরুরাজ্যে তিনি পরিচিত 'কাকা' নামে। সেই রাজেন্দ্র রাঠোরই এবার মরুরাজ্যে 'ফ্যাক্টর' হয়ে উঠেছেন।
  • অথচ এই বিজেপি নেতা লোকসভা নির্বাচনে লড়ছেনও না।
  • তবু চুরু লোকসভা কেন্দ্রে তাঁকে ঘিরেই আলোচনা।
Advertisement