shono
Advertisement
PM Modi's swearing-in ceremony

মোদির শপথে উপস্থিত থাকছেন খাড়গে, আমন্ত্রণ প্রত্যাখ্যান তৃণমূলের

Published By: Subhajit MandalPosted: 10:27 AM Jun 09, 2024Updated: 10:27 AM Jun 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক সৌজন্য দেখিয়ে প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদির শপথে উপস্থিত থাকার সিদ্ধান্ত নিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তবে এ রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস নমোর শপথ অনুষ্ঠানে থাকছে না। জানিয়ে দেওয়া হল তৃণমূলের তরফে।

Advertisement

রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন মোদি (Narendra Modi)। অথচ তার আমন্ত্রণপত্র শনিবার সন্ধ্যা পর্যন্ত কোনও বিরোধী দলের কাছে পৌঁছায়নি। রাতের দিকে তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে (Sudip Banerjee) ফোন করেন বিদায়ী মন্ত্রিসভার এক মন্ত্রী। সুদীপবাবু জানিয়েছেন, "রাতে আমাকে ফোন করা হয়েছিল। কিন্তু আমার দলের তরফে ওই অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

[আরও পড়ুন: ৯ থেকে ১৫ জুন পর্যন্ত Horoscope: গৃহে সুখ-শান্তি থাকবে? না বিপদ বাড়বে? জেনে নিন সাপ্তাহিক রাশিফল]

সুদীপের মতোই রাতে আমন্ত্রণপত্র পান কংগ্রেস (Congress) সভাপতি মল্লিকার্জুন খারগে। রবিবার সকালেই কংগ্রেসের তরফে জানানো হয়েছে মোদির শপথে উপস্থিত থাকবেন খাড়গে। অন্যান্য বিরোধী দলেরও কেউ কেউ আমন্ত্রণ পেয়েছেন। তাঁরাও শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন বলে খবর। প্রধানমন্ত্রীর শপথে আমন্ত্রণ না পেয়ে অবশ্য শনিবার বিকালেই ক্ষোভপ্রকাশ করা হয়েছিল কংগ্রেসের তরফে। দলের প্রচার বিভাগের প্রধান জয়রাম রমেশ ক্ষোভপ্রকাশ করে বলেন, “প্রধানমন্ত্রী শপথগ্রহণ অনুষ্ঠানে বিদেশি রাষ্ট্রনেতাদের আমন্ত্রণ জানাচ্ছেন, অথচ দেশের নেতাদের আমন্ত্রণ জানানোর সময় পাননি। মোদি মুখে বলছেন বিরোধীদের সঙ্গে নিয়ে এগোবেন। এটাই কি সঙ্গে নিয়ে এগোনর নমুনা?”

[আরও পড়ুন: ‘হেরো’ বিজেপিকে পুরনোদের কথা মনে করালেন দিলীপ, তথাগতর তোপ RSS নিয়ে]

এদিকে আজ শপথের আগে সকালে রাজঘাটে গিয়ে জাতির জনক মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানিয়ে এসেছেন নরেন্দ্র মোদি। শ্রদ্ধা জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীকে। ওয়্যার মেমোরিয়ালে গিয়ে শহিদদের স্মরণও করেছেন হবু প্রধানমন্ত্রী। এদিন দুপুরেই সম্ভাব্য মন্ত্রীদের সঙ্গে চা চক্রে যোগ দেবেন নমো।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজনৈতিক সৌজন্য দেখিয়ে প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদির শপথে উপস্থিত থাকার সিদ্ধান্ত নিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে।
  • এ রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস প্রধানমন্ত্রী পদে নমোর শপথ অনুষ্ঠানে থাকছে না।
  • রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন মোদি।
Advertisement