shono
Advertisement
Lok Sabha 2024

কনৌজ থেকে ভোট ময়দানে অখিলেশ, বিজেপি বলল, 'এবার ভারত-পাকিস্তান খেলা হবে'

সমাজবাদী পার্টির ধারণা, অখিলেশ ভোট ময়দানে নামলে গোটা রাজ্যে তাঁর প্রভাব পড়বে।
Posted: 12:54 PM Apr 25, 2024Updated: 01:39 PM Apr 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মনোনয়ন পত্র পেশের শেষদিন অর্থাৎ বৃহস্পতিবার উত্তরপ্রদেশের কনৌজ থেকে মনোনয়ন পেশ করবেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব (Akhilesh Yadav)। আচমকা ভোট ময়দানে অখিলেশের এই এন্ট্রিকে বিজেপি সরাসরি ভারত-পাকিস্তান ম্যাচের সঙ্গে তুলনা করছে। স্পষ্টতই মেরুকরণের পথে হাঁটতে চাইছে গেরুয়া শিবির।

Advertisement

বুধবারই সমাজবাদী পার্টির (Samajwadi Party) তরফে ঘোষণা করা হয়, লোকসভা ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন অখিলেশ। সপার সাধারণ সম্পাদক তথা রাজ্যসভার দলনেতা রামগোপাল যাদব জানান, দল সিদ্ধান্ত নিয়েছে কনৌজ আসন থেকে লড়বেন অখিলেশ। বিগত সময় কনৌজে লোকসভার লড়াইয়ে মোট তিনবার জিতেছেন তিনি। সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত মুলায়ম সিংহ (Mulayam Singh Yadav) যাদবের পুত্র অখিলেশ প্রথমবার ২০০০ সালে জেতেন এই আসনে। পরবর্তীকালে ২০০৪ এবং ২০০৯-এর লোকসভা নির্বাচনেও ওই কেন্দ্র থেকে জিতেছিলেন তিনি।

[আরও পড়ুন: লোগো ব্যবহার করে ‘ভুয়ো’ বিজ্ঞাপন! বিশেষ সতর্কতা জারি করল এলআইসি

পরবর্তীকালে ২০১২-র উপনির্বাচন এবং ২০১৪-র লোকসভা নির্বাচনে কনৌজ থেকে জিতেছিলেন অখিলেশের স্ত্রী ডিম্পল। যদিও ২০১৯ সালে হারের মুখ দেখতে হয় অখিলেশ জায়াকে। জয়ী হন বিজেপি প্রার্থী সুব্রত পাঠক। এবারেও ওই কেন্দ্রে সুব্রত পাঠককেই প্রার্থী করেছে বিজেপি। ভোট ময়দানে হঠাৎ অখিলেশের এন্ট্রিকে চ্যালেঞ্জ হিসাবে নিচ্ছেন বিজেপি প্রার্থী। তিনি বলছেন, "আগে তো শুনেছিলাম অখিলেশের আত্মীয় তেজপ্রতাপ যাদব কনৌজে দাঁড়াবেন। সে ক্ষেত্রে ভারত-জাপান ক্রিকেট ম্যাচ হয়ে যেত। এ বার ভারত-পাকিস্তান ম্যাচ হবে।"

[আরও পড়ুন: আন্তর্জাতিক নম্বর থেকে ফোন করে প্রাণনাশের হুমকি! চাঞ্চল্যকর অভিযোগ জ্ঞানবাপীর বিচারকের]

সমাজবাদী পার্টির ধারণা, অখিলেশ ভোট ময়দানে নামলে গোটা রাজ্যে তাঁর প্রভাব পড়বে। বিশেষ করে কনৌজের আশেপাশের কেন্দ্রগুলিতে। সেই আশঙ্কা রয়েছে বিজেপি শিবিরেও। সম্ভবত সেকারণেই ভোট (Lok Sabha 2024) ময়দানে অখিলেশের এন্ট্রিকে সোজা ভারত-পাক ম্যাচের সঙ্গে তুলনা করে দিলেন বিজেপি প্রার্থী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement