shono
Advertisement
Uttar Pradesh

ডিউটির মধ্যেই নিদ্রা গেলেন স্টেশন মাস্টার! সিগন্যাল পেল না দূরপাল্লার ট্রেন, তার পর...

স্টেশন মাস্টারকে শোকজ করল রেল।
Posted: 09:37 PM May 04, 2024Updated: 09:40 PM May 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুম বড় বিষম বস্তু। চালক গভীর ঘুম তলিয়ে যাওয়ায় সড়ক দুর্ঘটনা আকছাড় ঘটে। এক্ষেত্রেও তেমন বিপদ ঘটতে পারত। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি স্টেশনে কর্তব্যরত অবস্থায় ঘুমিয়ে পড়লেন স্টেশন মাস্টার। এর ফলে প্রায় আধঘণ্টা সিগন্যালের অপেক্ষায় দাঁড়িয়ে থাকল পাটনা-কোটা এক্সপ্রেস। ৩ মে, শুক্রবার এই কাণ্ড ঘটেছে ইটাওয়াহর কাছে উড়ি মোর রোড স্টেশনে। অভিযুক্ত স্টেশন মাস্টারকে শোকজ করেছে রেল। ঠিক কী ঘটেছিল?

Advertisement

ছোট কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন এই উড়ি মোড় রোড। প্রয়াগরাজ এবং ঝাঁসি যেতে হলে উড়ি হয়েই যেতে হয়। জানা গিয়েছে, পাটনা-কোটা এক্সপ্রেসের চালক বারবার হর্ন দিয়েও ঘুম ভাঙাতে পারছিলেন না স্টেশন মাস্টারের। শেষ পর্যন্ত ট্রেনটি প্রায় ৩০ মিনিট দাঁড়িয়ে থাকার পর স্টেশন মাস্টারের ঘুম ভাঙে এবং সেটি সবুজ সিগন্যাল পায়। এর ফলে ট্রেনটির গন্তব্যে পৌঁছনোর সময় আরও পিছোয়। ইতিমধ্যে দোষ স্বীকার করে ওই ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন অভিযুক্ত। তিনি যুক্তি দেন, ঘটনার সময় পয়েন্টম্যান লাইন পর্যবেক্ষণে গিয়েছিলেন। ঘুম ভাঙাতে পাশে কেউ ছিলেন না। তার ফলেই বিপত্তি ঘটে।

 

[আরও পড়ুন: ‘শাহেনশা’ বাবু সেজে থাকেন অথচ ‘শাহজাদা’ বলেন আমার ভাইকে: মোদিকে কটাক্ষ প্রিয়াঙ্কার]

আগ্রা রেলওয়ে ডিভিশন পি আর ও প্রশান্ত শ্রীবাস্তব বলেন, গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে বিষয়টিকে। ইতিমধ্যে স্টেশন মাস্টারের বিরুদ্ধে চার্জশিট তৈরি করা হয়েছে। দোষ প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। ঘটনা জানাজানি হতেই সকলে বলছেন, কড়া ব্যবস্থা নেওয়াই উচিত। নচেত ভবিষ্যতে আরও বড় বিপদ ঘটতে পারে।

 

[আরও পড়ুন: আপ সংস্রবের অভিযোগে পদ ছাড়েন, এবার কংগ্রেস ছেড়ে বিজেপিতে লাভলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ছোট কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন এই উড়ি মোড় রোড।
  • আগ্রা রেলওয়ে ডিভিশন পিআরও প্রশান্ত শ্রীবাস্তব বলেন, গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে বিষয়টিকে।
Advertisement