shono
Advertisement

লোকসভার আগে কংগ্রেসে যোগ বিহারের ‘বাহুবলি’ পাপ্পু যাদবের, যোগাযোগ একাধিক নেতার

পাপ্পুর যোগদানে বিহারে শক্তিশালী নেতা পেল কংগ্রেস।
Posted: 08:36 PM Mar 20, 2024Updated: 09:00 PM Mar 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) আগে বিহারে শক্তি বাড়ল কংগ্রেসের। পূর্ণিয়া, মাধোপুর এলাকার বাহুবলি নামে খ্যাত পাপ্পু যাদব এবার সরাসরি যোগ দিলেন কংগ্রেসে। আগামী লোকসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে প্রার্থী হতে পারেন তিনি।

Advertisement

পাপ্পু যাদব বিহারের রাজনীতিতে বেশ প্রভাবশালী। একটা সময় তিনি কংগ্রেসে ছিলেন। লালুপ্রসাদ যাদবের দল আরজেডিতেও ছিলেন। আবার দুই দলের সঙ্গে মতবিরোধের জেরে নিজের আলাদা দল জন অধিকার পার্টি তৈরি করেন। বুধবার পাটনার প্রদেশ কংগ্রেস (Congress) দপ্তর সদাকত আশ্রমে গিয়ে পাপ্পু যাদব নিজের দলকে কংগ্রেসের সঙ্গে মিশিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পবন খেরার উপস্থিতিতে নিজে কংগ্রেসের পতাকাও ধরেছেন।

[আরও পড়ুন: ‘মোদিতে হচ্ছে না, ঠাকরে চুরি করছে…’ রাজ-শাহ বৈঠকের পরই বিজেপিকে খোঁচা উদ্ধবের]

আসলে পাপ্পুর স্ত্রী রনজিত রঞ্জন ছত্তিশগড় থেকে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ। পাপ্পু নিজেও দীর্ঘদিন কংগ্রেস করেছেন। পূর্ব-মধ্য বিহারের পূর্ণিয়া ও আশপাশের অঞ্চলের ‘বাহুবলী’ নেতা একটা সময় কংগ্রেস ছেড়ে যোগ দেন লালুপ্রসাদের (Lalu Prasad Yadav) আরজেডিতে (RJD)। ২০১৪ সালে আরজেডির টিকিটে সাংসদও হন। কিন্তু ২০১৫ নাগাদ লালু পরিবারের সঙ্গে মতানৈক্যের জন্য দল ছাড়েন। তারপর থেকে দীর্ঘদিন পাপ্পু কংগ্রেসে ফেরার চেষ্টা করেন। এতদিন হচ্ছিল না লালুর আপত্তিতেই। অবশেষে মঙ্গলবার রাতে লালুর সঙ্গে দেখা করে তাঁর অনুমতি নিয়েই বুধবার কংগ্রেসে যোগ দেন তিনি। পাপ্পুর যোগদানে বিহারে শক্তিশালী নেতা পেল কংগ্রেস।

[আরও পড়ুন: গার্ডেনরিচ কাণ্ডে গ্রেপ্তার আরও ১, এবার পুলিশের জালে জমির মালিক]

এদিকে এসবের মধ্যেই আবার ইন্ডিয়া শিবিরের সঙ্গে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন সদ্য বিজেপির সঙ্গ ছাড়া রাষ্ট্রীয় লোকজনশক্তি পার্টির (LJP) নেতা পশুপতি পারস। সূত্রের খবর, কংগ্রেস এবং আরজেডির সমর্থনে নিজের পুরনো কেন্দ্র হাজিপুরেই লড়তে চান তিনি। এদিকে বিহারের আরেক দল বিকাশশীল ইনসান পার্টির মুকেশ সাহানিও ইন্ডিয়া জোটে যোগ দিতে পারেন বলে খবর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement