shono
Advertisement

মেঘালয়েও হচ্ছে না আসনরফা! একা লড়ার সিদ্ধান্ত তৃণমূলের, একই পথে কংগ্রেস

রাজ্যে রাজ্যে জট ইন্ডিয়া জোটে।
Posted: 12:39 PM Feb 18, 2024Updated: 12:39 PM Feb 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার পর মেঘালয়েও ভেস্তে গেল ইন্ডিয়া জোট? উত্তর-পূর্বের এই রাজ্যে একা লড়ার সিদ্ধান্ত কার্যত ঘোষণা করে দিল তৃণমূল কংগ্রেস (Congress)। সূত্রের খবর, কংগ্রেসও সেরাজ্যে একা লড়ার প্রস্তুতি নিচ্ছে।

Advertisement

মেঘালয় তৃণমূলের প্রধান মুখ মুকুল সাংমা (Mukul Sangma) শনিবার কার্যত ঘোষণা করে দিয়েছেন, সেরাজ্যে একাই লড়বে তাঁর দল। তুরা লোকসভা কেন্দ্রের জন্য প্রার্থীর নাম ইতিমধ্যেই চূড়ান্ত হয়ে গিয়েছে। সোমবারের মধ্যে সেই নাম ঘোষণা করা হবে। শিলং আসন নিয়েও আলোচনা চলছে। প্রার্থীর নাম চূড়ান্ত হলে সেটা নিয়েও সিদ্ধান্ত নেওয়া হবে।

[আরও পড়ুন: ভুল চিকিৎসা নয়, বিরল রোগ প্রাণ কেড়েছে ‘দঙ্গল’ খ্যাত সুহানির! কী জানাল পরিবার?]

বাংলার পর তৃণমূল সবচেয়ে বেশি প্রভাবশালী মেঘালয়েই। সেরাজ্যে গত বিধানসভা নির্বাচনে বিরোধী শিবিরের মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়েছিল এরাজ্যের শাসকদলই। মেঘালয়ের গারো পাহাড়ী এলাকায় তৃণমূলের ভালো প্রভাব রয়েছে। গারো এলাকায় তৃণমূলের চার বিধায়ক রয়েছেন। দু’বারের মুখ্যমন্ত্রী মুকুল সাংমা, তাঁর মেয়ে মিয়ানি ডি শিরা, চিকিৎসক মিজ়ানুর রহমান কাজি, রূপা এম মারাক বিধায়ক গারো এলাকা থেকে বিধায়ক। যদিও এই কেন্দ্রে শাসকদল এনপিপির (NPP) প্রার্থী হবেন খোদ মুখ্যমন্ত্রী কনরাড সাংমার বোন অগথা সাংমা।

[আরও পড়ুন: ১৮-২৪ ফেব্রুয়ারির Horoscope: কোন রাশির ধনস্থান শুভ? কারা থাকবেন সাবধান? জেনে নিন রাশিফল]

মুকুল এদিন জানিয়েছেন, দীর্ঘদিন ইন্ডিয়া (INDIA) জোটের সঙ্গে আসনরফার জন্য অপেক্ষা করা হয়েছিল। এখন দেখা যাচ্ছে ইন্ডিয়া শরিকেরা আলাদা আলাদাই লড়াই করছেন। তাই আমরা শিলং কেন্দ্রেও প্রার্থী দেব। খাসি পাহাড়ে তৃণমূলের একমাত্র বিধায়ক চার্লস পিংরোপ। তাঁকেও প্রার্থী করা হতে পারে। এ দিকে কংগ্রেস তুরায় বিধায়ক সালেং এ সাংমা ও শিলংয়ে বর্তমান সাংসদ ভিনসেন্ট পালার নাম প্রার্থী হিসাবে হাইকম্যান্ডকে পাঠানো হয়েছে। অর্থাৎ কংগ্রেসও একা লড়ার প্রস্তুতি নিচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement