Advertisement

Madhya Pradesh: শিশুকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়লেন অন্তত ৩০ জন, মৃত ৪

09:32 AM Jul 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশে (Madhya Pradesh) ভয়াবহ দুর্ঘটনা। এক শিশুকে বাঁচাতে গিয়ে কুয়োতে পড়ে গেলেন অন্তত ৩০ জন গ্রামবাসী। শিশুটিকে উদ্ধারের সময় কুয়োর পাঁচিল ভেঙে পড়েই এই বিপত্তি বলে জানা গিয়েছে। ইতিমধ্যে শুরু হয়েছে উদ্ধারকাজ। কয়েকজনকে উদ্ধার করাও সম্ভব হয়েছে। তবে মর্মান্তিক এই ঘটনায় চারজনের মৃত্যুও ঘটেছে।

Advertisement

জানা গিয়েছে, বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভিদিশা জেলার সদর শহর থেকে ৫০ কিলোমিটার দূরে অবস্থিত গঞ্জ বসোদা গ্রামে। রাতের বেলা ওই শিশুটি কুয়োতে পড়ে যায়। খবর পেয়ে ছুটে আসেন অন্যান্য গ্রামবাসীরা। কুয়োর পড়ে যাওয়া শিশুটিকে তোলার চেষ্টা করতে থাকেন। প্রায় ৩০-৩৫ জন এক জায়গায় জড়ো হন। এরপরই অতজনের চাপ সহ্য করতে না পেরে ভেঙে পড়ে কুয়োর দেওয়ালটি। প্রায় ৩০ জন গ্রামবাসী কুয়োতে পড়ে যান। এরপরই রীতিমতো হইচই পড়ে যায়।

[আরও পড়ুন: হরিয়ানায় BJP নেতার গাড়িতে হামলার অভিযোগে ১০০ জন কৃষকের বিরুদ্ধে দেশদ্রোহের মামলা]

শেষে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিশ এবং এনডিআরএফের সদস্যরা। শুরু হয় উদ্ধারকাজ। ইতিমধ্যে কুয়োর জল পাম্পের সাহায্যে বের করে আনা হচ্ছে। নিয়ে আসা হয়েছে বড় জেসিবি মেশিনও। উদ্ধারও করা হয়েছে অনেককে। তবে তাঁদের মধ্যেই চারজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বাকি আহতদের পার্শ্ববর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শেষ পাওয়া খবরে, এখনও চলছে উদ্ধারকাজ। ইতিমধ্যে ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। মৃতদের পরিবারকে এককালীন পাঁচ লক্ষ টাকা করে এবং আহতদের পরিবারকে এককালীন ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা জানানোর পাশাপাশি আহতদের যেন ঠিকমতো চিকিৎসা পায়, সেই নির্দেশও দিয়েছেন। পাশাপাশি জানিয়েছেন, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে। ঘটনাস্থলে রয়েছেন জেলা প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিক থেকে শুরু করে রাজ্যের মন্ত্রী বিশ্বাস সারাং। তাঁদের সঙ্গে নিয়মিত যোগাযোগও রাখছেন মুখ্যমন্ত্রী।

 

[আরও পড়ুন: সেনার গোপন নথি পাকিস্তানের হাতে তুলে দেওয়ার অভিযোগ, গ্রেপ্তার সেনাকর্মী ও সবজি বিক্রেতা]

Advertisement
Next