shono
Advertisement

দুর্যোগ মধ্যপ্রদেশে, ভারী বৃষ্টিতে জলমগ্ন উজ্জয়িনীর মহাকাল মন্দির, ভাইরাল ভিডিও

২০১৫ সালেও লাগাতার বৃষ্টিপাতে জলমগ্ন হয়েছিল মহাকাল মন্দির।
Posted: 08:26 PM Jul 22, 2023Updated: 08:27 PM Jul 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর ভারতের লাগাতার দুর্যোগে বিপর্যস্ত হিমাচল (Himachal Pradesh), উত্তরাখণ্ড (Uttarakhand), দিল্লি-সহ (Delhi) একাধিক রাজ্য। এবার বিপর্যয় মধ্যপ্রদেশর (Madhya Pradesh) উজ্জয়িনীতে। সেখানে গত শুক্রবার থেকে ভারী বৃষ্টি চলছে। শিপ্রা নদীর জল বিপদসীমার উপরে বইছে। এর ফলেই জলমগ্ন উজ্জয়িনীর বিখ্যাত মহাকাল মন্দির। একটি ভাইরাল ভিডিওতে (সংবাদ প্রতিদিন ডিজিটাল ভিডিওর সত্যতা যাচাই করেনি) দেখা গিয়েছে, ভারী বৃষ্টি হওয়া সত্বেও, মন্দির জলমগ্ন পড়লেও যথেষ্ট সংখ্যক পুণ্যার্থী রয়েছে তীর্থস্থানে।

Advertisement

এর আগে ২০১৫ সালেও লাগাতার বৃষ্টিপাতে জলমগ্ন হয়েছিল মহাকাল মন্দির। সেবার মন্দিরের গর্ভগৃহেও জল ঢুকে পড়েছিল। সম্প্রতি যে ভিডিও প্রকাশ্যে এসেছে, সেখানে দেখা গিয়েছে মন্দিরের বিভিন্ন তল থেকে জলের ধারা নেমে আসছে। তার মধ্যেও মন্দির চত্বরে হাজির অসংখ্য পুণ্যার্থী। সমাজমাধ্যমে যাঁরা ওই ভিডিও দেখেছেন, তাঁদের অনেকেরই বক্তব্য, বিষয়টি যথেষ্ট বিপজ্জনক। এদিকে আবহাওয়া দপ্তর জানিয়েছে, উজ্জয়িনীতে ভারী বৃষ্টি এখনই থামবে না। এই অবস্থায় জেলার স্কুল-কলেজে ছুটির নির্দেশ দিয়েছেন জেলাশাসক। আগামী কিছুদিন রাজ্যের একাধিক জেলা দুর্যোগ চলবে বলেই জানানো হয়েছে।

[আরও পড়ুন: মহিলা আরোহীকে পিছনের সিটে বসিয়েই হস্তমৈথুন Rapido চালকের! নেটদুনিয়ায় নিন্দার ঝড়]

উল্লেখ্য, গত মে মাসে বজ্রপাতে উজ্জয়নীর মহাকাল মন্দির চত্বরের ‘সপ্ত ঋষি’র স্ট্যাচু ভেঙে পড়েছিল। এই ঘটনায় তীব্র রাজনৈতিক বিতণ্ডা শুরু হয়েছিল বিজেপি শাসিত রাজ্যে। স্ট্যাচুগুলি ভাঙার পরেই ‘শ্রী মহাকাল লোক প্রজেক্টে’ দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করে একটি তদন্ত কমিটি গঠন করেছিল কংগ্রেস (Congress)। যদিও কংগ্রেসের বিরুদ্ধে শাসক দল বিজেপির (BJP) তোপ দেগেছিল, প্রাকৃতিক দুর্যোগ নিয়েও রাজনীতি করছে কংগ্রেস।

[আরও পড়ুন: রামকৃষ্ণ-বিবেকানন্দকে নিয়ে বিতর্কিত মন্তব্য, চাপে পড়ে ভিডিও বার্তায় ক্ষমা চাইলেন অমোঘ লীলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement