shono
Advertisement

Breaking News

TMC

অসমে সংগঠন মজবুত করতে উদ্যোগী তৃণমূল, দায়িত্বে মলয় ঘটক

রবিবার বিজ্ঞপ্তি দিয়ে এই ঘোষণা করেছে তৃণমূল। নতুন দায়িত্ব নিয়ে এখনই মুখ খুলতে নারাজ মলয় ঘটক।
Published By: Sucheta SenguptaPosted: 07:53 PM Oct 06, 2024Updated: 10:49 PM Oct 06, 2024

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: অসমের সংগঠন মজবুত করতে এবার বাংলার মন্ত্রীকেই দায়িত্ব দিল তৃণমূল। রবিবার অসমের দায়িত্ব দেওয়া হয় আইনমন্ত্রী মলয় ঘটককে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। লোকসভা ভোটের পর থেকে অসমে তৃণমূলের সভাপতির পদ ফাঁকাই ছিল। এখনও সেই পদ ফাঁকাই আছে। যদিও উত্তর-পূর্বে ঘাসফুলের সংগঠন শক্তপোক্ত করার ভার বাংলার মন্ত্রীর কাঁধে অর্পণ করা হল। যদিও নতুন দায়িত্ব নিয়ে এখনই মুখ খুলতে নারাজ মলয় ঘটক।

Advertisement

উত্তর-পূর্বের এই প্রতিবেশী রাজ্যে ঘাসফুল শিবিরের সংগঠন নতুন নয়। বেশ কয়েকবছর আগে থেকেই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে সেই তা শুরু হয়েছিল। তিনি নিজে একাধিকবার অসম গিয়েছেন। সেখানে গিয়ে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেছেন। এছাড়া তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও একাধিকবার অসমে গিয়ে সংগঠন দেখভাল করেছেন। লোকসভা ভোটের আগে সেখানকার সংগঠনকে জোরদার করতে একাধিক পদক্ষেপ করেছিলেন তৃণমূল নেতৃত্ব। দলে যোগ দেওয়া প্রবীণ রাজনীতিক রিপুণ বোরাকে রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছিল। এছাড়া শিলচরের সুস্মিতা দেব রাজ্যসভার সাংসদ থাকাকালীন তাঁকেও সংগঠনের দায়িত্ব দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

লোকসভা ভোটে অসমের চার আসনে তৃণমূল প্রতিদ্বন্দ্বিতা করলেও জয় আসেনি। এর পর রাজ্য সভাপতির দায়িত্ব ছেড়ে দেন রিপুণ বোরা। সেই পদে কাউকে না আনা হলেও মলয় ঘটককে অসমে সংগঠন মজবুত করতে দায়িত্ব দেওয়া হল। তিনি নতুন দায়িত্ব নিয়ে এবার অসমে সংগঠন জোরদার করার কাজে নামবেন। এই মুহূর্তে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। এর পাশাপাশি ভিনরাজ্যেরও দায়িত্ব পাওয়ায় দলে তাঁর গুরুত্ব বাড়ল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উত্তর-পূর্বের এই প্রতিবেশী রাজ্যে ঘাসফুল শিবিরের সংগঠন নতুন নয়।
  • রবিবার বিজ্ঞপ্তি দিয়ে এই ঘোষণা করেছে তৃণমূল।
  • নতুন দায়িত্ব নিয়ে এখনই মুখ খুলতে নারাজ রাজ্যের আইনমন্ত্রী।
Advertisement