shono
Advertisement
Mamata Banerjee

ভেঙে যেতে পারে সরকার! উদ্ধব-পওয়ারের সঙ্গে দেখা করে INDIA জোট নিয়ে আত্মবিশ্বাসী মমতা

মাতোশ্রীতে উদ্ধবের সঙ্গে দেখার করার পর সাংবাদিক বৈঠকে বিরোধী মুখ্যমন্ত্রীদের জেলবন্দি করা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Published By: Sucheta SenguptaPosted: 05:53 PM Jul 12, 2024Updated: 12:43 AM Jul 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংখ্যাগরিষ্ঠতায় নয়, কার্যত জোটসঙ্গীদের হাতেপায়ে ধরে তৃতীয়বারের জন্য দিল্লির কুর্সিতে বসেছেন নরেন্দ্র মোদি। এবার কেন্দ্রের প্রতিপক্ষ বিরোধী জোটও বেশ শক্তিশালী। আর এই সরকার যে খুব স্থায়ী হবে না, প্রথম দিন থেকে তেমন ভবিষ্যদ্বাণী করেছিলেন তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মুম্বইয়ে (Mumbai) উদ্ধব ঠাকরে অর্থাৎ বিরোধী এক জোট শরিককে পাশে নিয়ে ফের সেকথাই বললেন তিনি। তাঁর সাফ বক্তব্য, বিরোধী জোট খুবই শক্তিশালী এই মুহূর্তে। সরকারকে পদে পদে চাপে ফেলতে প্রস্তুত বিরোধীরা।

Advertisement

আম্বানিপুত্র অনন্তের বিয়ের নিমন্ত্রণ রক্ষা করতে দুদিনের সফরে মুম্বই গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর এই এক সফরে তিনি একাধিক কর্মসূচি রেখেছেন। তারই একটা বিরোধী INDIA জোটের অন্যতম শরিক উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray)সঙ্গে বৈঠক। শুক্রবার বিকেলে মাতোশ্রীতে দুজনের মধ্যে আলোচনার পর সাংবাদিক বৈঠক করেন তাঁরা। ছিলেন উদ্ধবের ছেলে আদিত্যও। সেখানে একাধিক বিষয় কথা বলেন বাংলার (West Bengal)মুখ্যমন্ত্রী। তবে উদ্ধব ঠাকরে বার বারই উল্লেখ করেন, 'দিদি'র সঙ্গে সাক্ষাৎ একেবারেই পারিবারিক, রাজনৈতিক কোনও কথা হবে না। তিনি নিজে কোনও রাজনৈতিক কথা বলেনওনি।

[আরও পড়ুন: ইন্দিরার ‘এমার্জেন্সি’র কথা মনে করিয়ে ২৫ জুন ‘সংবিধান হত্যা দিবস’ ঘোষণা মোদি সরকারের]

তবে তৃণমূল (TMC) নেত্রী ন্যায় সংহিতা আইন লাগু নিয়ে কেন্দ্রকে একপ্রস্ত আক্রমণ করেছেন। পাশাপাশি কেন্দ্রের স্থায়িত্ব নিয়ে তাঁর প্রশ্ন, কীভাবে টিকবে সরকার? বিরোধী জোটের শক্তি নিয়ে আত্মবিশ্বাস প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জোটে কংগ্রেসের অংশ নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, ''বাংলায় তো কংগ্রেস (Congress), সিপিএমের সঙ্গে কোনও জোট নেই। আমরা তো সিপিএমকে হারিয়েই ক্ষমতায় এসেছি। তাই ওদের হাত ধরে চলব না। তবে দিল্লিতে কংগ্রেস-সহ সকলে আমরা একসঙ্গে আছি। আর আমরা যথেষ্ট শক্তিশালী।''

[আরও পড়ুন: প্রেমিকার সঙ্গে বাড়ছিল ঘনিষ্ঠতা, বিয়ার খাওয়ানোর নামে বন্ধুকে কুপিয়ে খুন কিশোরের!]

সাংবাদিক বৈঠকে বিরোধী মুখ্যমন্ত্রীদের জেলবন্দি করা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন উদ্ধব ঠাকরের বাড়ি থেকে তিনি চলে যান শরদ পওয়ারের বাসভবনে। সেখানে পওয়ার ছাড়া এনসিপি সাংসদ সুপ্রিয়া সুলের সঙ্গে দেখা করেন তৃণমূল সুপ্রিমো। 'দিদি'কে একগুচ্ছ উপহার দেন তাঁরা।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিরোধী INDIA জোটের শক্তি নিয়ে আত্মবিশ্বাসী মমতা বন্দ্যোপাধ্য়ায়।
  • কেন্দ্রের স্থায়িত্ব নিয়ে ফের সংশয় প্রকাশ করেছেন তিনি।
  • শুক্রবার মাতোশ্রীতে উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক করেন মমতা।
Advertisement