shono
Advertisement

নজরে সংসদ অধিবেশন, দিল্লিতে গিয়েই দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করবেন Mamata

২৮ তারিখ বিকেলে তৃণমূল সাংসদদের সঙ্গে বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 07:09 PM Jul 24, 2021Updated: 07:14 PM Jul 24, 2021

নন্দিতা রায়, নয়াদিল্লি: মাত্র ২৪ ঘণ্টা আগে তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন নির্বাচিত হয়েছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (TMC leader Mamata Banerjee)। এবার সংসদে তৃণমূল সাংসদদের ‘রণনীতি’ তৈরি করে দিতে তাঁদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন দলনেত্রী। আগামী ২৮ তারিখ দিল্লির (delhi) চাণক্যপুরীর রাজ্য সরকারের গেস্ট হাউসে হবে বৈঠক। এই মর্মে লোকসভা ও রাজ্যসভার সাংসদদের জানিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

সংসদে বাদল অধিবেশন চলছে। ফলে দিল্লিতেই রয়েছেন অধিকাংশ সাংসদ (TMC MP’s)। অবিজেপি নেতাদের সঙ্গে সাক্ষাৎ সারতেই কার্যত ২৬ তারিখ দিল্লি সফরে যাচ্ছেন তৃণমূল নেত্রী। ইতিমধ্যে তৃণমূল সংসদীয় কমিটির চেয়ারপার্সন নিবাচিত হয়েছেন তিনি। ফলে সংসদে কীভাবে কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে সরব হবেন তৃণমূল সাসংসদেরা, বিজেপিবিরোধী জোট গঠনে সংসদে তাঁদের কী ভূমিকা হবে, তা ওই বৈঠকে নির্ধারিত হতে পারে বলে মনে করা হচ্ছে। ২৮ তারিখ বিকেল ৫ টা থেকে শুরু হতে পারে বৈঠক। তার আগে এদিনই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হওয়ার কথা তৃণমূল নেত্রীর।

[আরও পড়ুন: সংকটে ‘বন্ধু’র পাশে ভারত, বাংলাদেশে ২০০ মেট্রিক টন অক্সিজেন পৌঁছে দিল Oxygen Express]

রাজনৈতিক মহল বলছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে অবিজেপি শক্তিদের জোটবদ্ধ করতে চাইছে তৃণমূল। সেই লক্ষ্যেই তৃণমূলনেত্রীর এবারের দিল্লি সফর। এই সফরকালের মাঝেই অবিজেপি দলগুলিকে বৈঠকের বাতা দেওয়া দিয়েছেন তিনি। কিন্তু কবে সেই বৈঠক, তা এখনও ঠিক হয়নি। দলীয় সূত্রে খবর, ২৭ তারিখ সংসদেও যেতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী। উদ্দেশ্যে, সমস্ত রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের সঙ্গে সাক্ষাৎ। আর তৃণমূলের সংসদীয় দলের নেতা নির্বাচিত হওয়ায় এবার সংসদে তাঁর প্রবেশও অবাধ হয়ে যাবে।  তার পরই দলের সাংসদদের সঙ্গে বসতে চলেছেন তিনি। যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

এই মুহূর্তে সংসদে (Parliament) তৃণমূলের হাতে ইস্যু অনেক। সরকারের একাধিক ‘জনবিরোধী’ নীতি, জ্বালানির মূল্যবৃদ্ধি, পেগাসাস (Pegasus), করোনা, কৃষি আইন। কোন ইস্যু নিয়ে সংসদের ভিতরে সরকারকে কীভাবে কোণঠাসা করা হবে, নিজেদের অবস্থান কীভাবে জনমানসে তুলে ধরা হবে, সে বিষয়ে মমতার থেকে ভাল পথপ্রদর্শক তৃণমূল সাংসদদের জন্য আর কেউ হতে পারে না। সেই পথ দেখাতেই সাংসদদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন মমতা, এমনটাই মত রাজনৈতিক মহলের। 

[আরও পড়ুন: দেশের জনগণনা হোক জাতির ভিত্তিতে, ফের জোরাল সওয়াল Nitish Kumar-এর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement