Advertisement

ধর্মীয় সংগঠনের আবেদন, ২ ও ৯ আগস্ট লকডাউন প্রত্যাহার করল রাজ্য

10:44 PM Jul 28, 2020 |

সংক্রমণ রুখতে সবরকম চেষ্টা চালানো হলেও প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন এক কোটি ৬৬ লক্ষ ৪৩ হাজার ৪৯৮ জন। মৃত্যু হয়েছে ৬ লক্ষ ৫৬ হাজার ৫৪৫ জনের। ভারতেও মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৮৩ হাজার ১৫৭। ৩৩ হাজার ৪২৫ জন। বাংলায় মোট আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৯৬৪ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৪৪৯ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

Advertisement

রাত ১০. ১৮: লকডাউন নিয়ে নয়া ঘোষণা রাজ্যে। টুইটে জানানো হল, ধর্মীয় সংগঠনের আবেদনে সাড়া দিয়ে ২ আগস্ট ও ৯ আগস্ট সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত প্রত্যাহারের কথা। 

রাত ১০. ০৭: করোনা আক্রান্ত শতাব্দী রায়ে বাবা। একাধিক উপসর্গ থাকায় করোনা পরীক্ষা করা হয়েছিল তাঁর। রবিবার থেকেই ভরতি ছিলেন হাসপাতালে। মঙ্গলবার রিপোর্ট আসতেই জানা যায়, তিনি আক্রান্ত। বাবার অসুস্থতার কথা নিজেই জানালেন সাংসদ।

রাত ৯.৫০: হরিয়ানায় নতুন করে আক্রান্ত ৭৪৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭১২ জন।

রাত ৯.০০: করোনা (Corona Virus) আতঙ্কে যখন কাঁটা হয়ে আছেন প্রত্যেকে, সেই পরিস্থিতিতেই এবার আশা জোগাতে শুরু করেছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় বাংলায় সুস্থ হয়েছেন ২,১০৫ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ২১৩৪ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের। 

সন্ধে ৮. ৪১: করোনার বলি সেনকো গোল্ডের কর্ণধার শংকর সেন। করোনা আক্রান্ত হওয়ায় বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভরতি ছিলেন তিনি। 

সন্ধে ৮.৩০: মহারাষ্ট্রে একদিনে নতুন করে সংক্রমিত ৭, ৭১৭ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১০, ৩৩৩ জন।

সন্ধে ৭. ৫০:  করোনাবিধি লঙ্ঘন করে শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজনের অভিযোগে চন্দ্রকোনা রোডের এক পরিবারের সদস্যদের বিরুদ্ধে মহামারী বিপর্যয় আইনে মামলা করল পুলিশ। 

সন্ধে ৭. ৪৫: ২৪ ঘণ্টায় পাঞ্জাবে আক্রান্ত ৬৭২ জন। মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৪, ৩৭৮ জন।

সন্ধে ৭. ৩৫: সংক্রমিতের সংখ্যা বাড়লেও পর্যাপ্ত ব্যবস্থা নিচ্ছে না স্থানীয় প্রশাসন। স্যানিটাইজ করা হচ্ছে না এলাকা। এই অভিযোগ বিক্ষোভে শামিল বালুরঘাটবাসী।

সন্ধে ৭. ৩০: গত একদিনে কর্ণাটকে নতুন করে সংক্রমিত ৫,৫৩৬ জন। মৃত্যু হয়েছে ১০২ জনের।

সন্ধে ৬. ৫৫: গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে নতুন করে সংক্রমিত ৬, ৯৭২ জন। মৃত্যু হয়েছে ৮৮ জনের। 

সন্ধে ৬.২০: দিল্লিতে নতুন করে আক্রান্ত হলেন ১০৫৬ জন আর মৃত্যু হয়েছে ২৮ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা হল এক লক্ষ ৩২ হাজার ২৭৫।

সন্ধে ৬টা: ইন্ডিয়ান রেড ক্রশ সোসাইটির সেক্রেটারি জেনারেল আরকে জৈনের হাতে ৫০টি অত্যাধুনিক ওসিরিস-৩ ভেন্টিলেটার, ৭০টি ইউওয়েল ৮৩০ ভেন্টিলেটার ও ৫০কে এলজিজি/এলজিএম টেস্ট কিট-সহ বেশকিছু মেডিক্যাল সরঞ্জাম তুলে দিলেন ফ্রান্সের রাষ্ট্রদূত।

বিকেল ৫.৩০: হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর ও তাঁর পরিবারের পাঁচ সদস্যের দ্বিতীয়বার নমুনা পরীক্ষার ফলাফলও নেগেটিভ হল। যদিও এক সদস্য করোনায় আক্রান্ত হওয়ায় তাঁরা সবাই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

বিকেল ৫.১০: করোনা আক্রান্ত হয়ে মৃত চারু মার্কেট থানার কর্তব্যরত পুলিশ কনস্টেবল।

বিকেল ৪.৩০: রাজ্যে ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন, ঘোষণা মমতার। সপ্তাহে দুদিন করে এই লকডাউন হবে। 

দুপুর ৩.৩০: মডেল ও অভিনেত্রী রেচেল হোয়াইটের করোনা পরীক্ষার ফল নেগেটিভ হল।

দুপুর ৩.৩০: গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে সুস্থ হয়েছেন ৩৫ হাজার ১৭৬ জন। এর ফলে এখনও পর্যন্ত সুস্থ হলেন ৯ লক্ষ ৫২ হাজার ৭৪৩ জন। বর্তমানে মৃত্যুর হার কমে হয়েছে ২.২৫ শতাংশ।

দুপুর ২.৪০: দিল্লির জেলগুলিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২১। এদের মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে।

দুপুর ২.২০: বাড়ি বাড়ি ঘুরে কোভিড সার্ভে শুরু করল ত্রিপুরা সরকার।

দুপুর ১.৪০: রাঁচিতে আশঙ্কাজনক অবস্থায় থাকা করোনা রোগীদের জন্য প্লাজমা ডোনেশন সেন্টারের উদ্বোধন করলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। এই সেন্টারটি তৈরি হয়েছে রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সস হাসপাতালে।

দুপুর ১টা:  সংক্রমণ বৃদ্ধির জের, বন্ধ হল রাজস্থান হাই কোর্টের যোধপুর বেঞ্চের কাজ।

দুপুর ১২.৫০: আক্রান্ত হওয়ার পরে নিজেই জামাকাপড় কাচছি, ভিডিওবার্তায় বললেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। এখনও আগের থেকে সুস্থ আছেন বলেও জানা তিনি।

সকাল ১১.৫০: মারা গেলেন এসএসকেএম হাসপাতালের এক নার্স। ১৯ তারিখ থেকে বেলেঘাটা আইডির আইসিইউতে ভরতি ছিলেন ৪১ বছরের ওই স্বাস্থ্যকর্মী।

সকাল ১০.৫০: লখনউে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বসলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

সকাল ১০.৪০: ওড়িশায় নতুন করে আক্রান্ত ১২১৫ জন। এর ফলে মোট আক্রান্ত হলেন ২৮,১০৭।

সকাল ১০.২০: পুনেতে একটি সদ্যোজাতের শরীরে করোনার ফলে একাধিক রোগের প্রকোপ দেখা গেল। যদিও তার মায়ের নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

সকাল ১০.১০: কাশ্মীরের ডোডা মেডিক্যাল কলেজে নমুনার মধ্যে অ্যান্টিবডি শনাক্ত করার জন্য একটি আধুনিক মেশিন বসানো হল। এতে প্রতিদিন ৩০০টি পরীক্ষা করা যাবে। প্রতিটি পরীক্ষার জন্য খরচ হবে ৭০০ থেকে ৯০০ টাকার মধ্যে।

সকাল ৯.৫০:দেশজুড়ে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৬৪.২৩ শতাংশ।

সকাল ৯.৪০: ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৭ হাজার ৭০৪, মৃত ৬৫৪। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ লক্ষ ৮৩ হাজার ১৫৭। এর মধ্যে চিকিৎসাধীন ৪ লক্ষ ৯৬ হাজার ৯৮৮। আর মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪২৫ জনের।

সকাল ৯টা: আমেরিকায় শুরু হল বিশ্বের সবথেকে বড় করোনা ভ্যাকসিন সংক্রান্ত গবেষণা

সকাল ৮.৪০: আক্রান্ত হলেন ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও ব্রায়ান।

সকাল ৮.৩০: গত ২ দিন ধরে প্রতিদিন দেশে ৫ লক্ষ করে নমুনা পরীক্ষা হচ্ছে। ২৭ তারিখ পরীক্ষা হয়েছে ৫ লক্ষ ২৮ হাজার।

সকাল ৮.১৫: ব্রিটেনের সঙ্গে যৌথ উদ্যোগে পাঁচটি নতুন প্রকল্প গড়ে তুলছে ভারত। সেখানে ব্যাকটেরিয়া ও ভাইরাসজনিত রোগের প্রতিষেধকের বিষয়ে গবেষণা হবে। এর জন্য দুটি দেশই ৪ মিলিয়ন ইউরো করে বরাদ্দ করেছে।

সকাল ৮টা: মিজোরামে নতুন করে আক্রান্ত ২৩। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা হল ৩৮৪।

সকাল ৭.৩০: নয়ডার একটি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এক মহিলা রোগীকে যৌন নির্যাতন করার অভিযোগ উঠল এক চিকিৎসকের বিরুদ্ধে। দুজনের করোনায় আক্রান্ত।

The post ধর্মীয় সংগঠনের আবেদন, ২ ও ৯ আগস্ট লকডাউন প্রত্যাহার করল রাজ্য appeared first on Sangbad Pratidin.

Tags :
Advertisement
Next