shono
Advertisement

মিলছে না অভিযোগকারিণী ও সাক্ষীর বয়ান, জামিন পেলেন এয়ার ইন্ডিয়ার প্রস্রাবকাণ্ডে অভিযুক্ত

বিমানের বিজনেস ক্লাসে এক বৃদ্ধার গায়ে প্রস্রাবে অভিযুক্ত ওই ব্যক্তি।
Posted: 05:50 PM Jan 31, 2023Updated: 05:50 PM Jan 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে জামিন পেলেন এয়ার ইন্ডিয়ার বিমানে সহযাত্রীর কম্বলে প্রস্রাবের ঘটনায় অভিযুক্ত যাত্রী শংকর মিশ্র। মঙ্গলবার দিল্লির এক আদালতে তাঁকে জামিন দেওয়া হল। গতকাল, সোমবার রায়দান স্থগিত রাখার পর এদিন এই রায় দিন আদালত।

Advertisement

প্রসঙ্গত, সোমবারই আদালতের তরফে জানানো হয়েছিল, অভিযুক্তের বিরুদ্ধে আনা অভিযোগে পরস্পরবিরোধিতা রয়েছে। অভিযোগকারিণী বৃদ্ধার বয়ান ও সাক্ষী ইলা ব্যানার্জির বয়ানে অমিল রয়েছে। এরপরই মঙ্গলবার জামিন পেলেন শংকর। দিল্লি পুলিশ জামিনের বিরোধিতা করেছিল। তাদের দাবি, এই ঘটনায় আন্তর্জাতিক আঙিনায় ভারতের বদনাম হয়েছে। এই দাবির উত্তরে বিচারপতি বলেন, ”সেটা অস্বস্তিকর, কিন্তু বিষয়টা আলাদা। এর মধ্যে ঢোকার দরকার নেই এখন। এখন আইন এই বিষয়ে কী বলছে সেটাই দেখা যাক।” এছাড়াও অভিযুক্ত তদন্তে সহযোগিতা করছেন না বলেও দাবি করা হয়েছিল। কিন্তু এতে শেষ পর্যন্ত শংকরের জামিন পেতে অসুবিধা হয়নি।

[আরও পড়ুন: শেয়ারে বিপুল ধসের ধাক্কা, বিশ্বের ধনীর তালিকায় প্রথম ১০ থেকে ছিটকে গেলেন গৌতম আদানি]

উল্লেখ্য, ২৬ নভেম্বর নিউ ইয়র্ক (New York) থেকে এয়ার ইন্ডিয়ার (Air India) বিমানে দিল্লি ফেরার সময় ৭০ বছর বয়সি এক বৃদ্ধার কম্বলে মূত্রত্যাগ করে অভিযুক্ত শংকর মিশ্র। অভিযোগ, বিমানের বিজনেস ক্লাসে আচমকাই তাঁর গায়ে প্রস্রাব করেন এক ব্যক্তি। অধিকাংশ যাত্রী ঘুমন্ত থাকার কারণে ঘটনাটি সকলের নজর এড়িয়ে যায়। বিমানের কর্মীদের এই ঘটনা জানালে তাঁরা ওই বৃদ্ধাকে পরিষ্কার জামাকাপড় পরে ঘুমিয়ে পড়তে নির্দেশ দেন। এই বিষয়টি নিয়ে তিনি যেন মুখ না খোলেন, সেই কথাও বলা হয় বৃদ্ধাকে।

অভিযোগ পেয়ে নড়েচড়ে বসে বিমান সংস্থা। তাঁকে ৩০ দিনের জন্য এয়ার ইন্ডিয়ার বিমানে ওঠায় নিষেধাজ্ঞা জারি করে। এদিকে ওই বৃদ্ধা থানাতেও নালিশ করেন। এরপর দিল্লি পুলিশের তরফে শংকর মিশ্রর তরফে লুক আউট নোটিস জারি করা হয়। গত ৭ জানুয়ারি অভিযুক্ত শংকর মিশ্রকে বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার করা হয়। দিল্লি পুলিশের (Delhi Police) তরফে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে বেঙ্গালুরুতে একটি দল পাঠানো হয়। সেই দল তাঁকে গ্রেপ্তার করে। গত ১১ জানুয়ারি তিনি জামিনের আবেদন করলেও তা খারিজ করে দেওয়া হয়েছিল। অবশেষে তিন সপ্তাহ পর মিলল জামিন।

[আরও পড়ুন: শিষ্যাকে ধর্ষণে যাবজ্জীবন কারাদণ্ড স্বঘোষিত ধর্মগুরু আসারাম বাপুর, দিতে হবে জরিমানাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement