shono
Advertisement

Breaking News

Assam

বন্যার তোড়ে ভেসে যাচ্ছিল বাছুর, প্রাণ বিপন্ন করে বাঁচাল প্রৌঢ়! দেখে নিন ভাইরাল ভিডিও

লাগাতার বৃষ্টিতে ভেসে গিয়েছে অসমের ৩০টি জেলা।
Published By: Biswadip DeyPosted: 03:42 PM Jul 07, 2024Updated: 03:42 PM Jul 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ আরও খারাপ আকার নিচ্ছে অসমের বন্যা পরিস্থিতি। লাগাতার বৃষ্টির জেরে কার্যত ভেসে গিয়েছে বহু অঞ্চল। ঘরছাড়া অসংখ্য মানুষ। গবাদি পশুর ভেসে যাওয়ার নজিরও রয়েছে। এমন ভয়ংকর এক সময়ে দেখা গেল না-মানুষ প্রেমের এক আবেগঘন দৃশ্য। সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে একটি ভিডিও। তাতে দেখা গিয়েছে, অসমের (Assam) ডিব্রুগড়ে জলের তোড়ে ভেসে যাওয়া এক বাছুরকে নিজের জীবন বিপন্ন করে বাঁচাচ্ছেন এক ব্যক্তি। বিপদের সময়ও স্বার্থ ভুলে মানুষ যে এক অবলা জীবের জন্যও জীবন বিপন্ন করতে পারে, সেই উদাহরণের সাক্ষী হয়ে মুগ্ধ নেটিজেনরাও।

Advertisement

ভিডিওয় দেখা যাচ্ছে, ডিব্রুগড়ের দুলিয়াজানের এক ব্যক্তিকে। তিনি জলে ভেসে যাওয়া বাছুরটির পিছু পিছু সাঁতার কাটছেন। তার পর সেটিকে ভেসে যাওয়া গাছপালার মধ্যে থেকে উদ্ধার করে ঠেলে ঠেলে নিয়ে যাচ্ছেন পাড়ের দিকে। স্বাভাবিক ভাবেই প্রৌঢ় এক মানুষ বন্যার সময় কেবলই নিজের স্বার্থ না দেখে একটি বাছুরকে বাঁচাতে এভাবে জলে ভাসছেন দেখে অনেকেই অভিভূত। তাঁর পশুপ্রেম দেখে প্রশংসায় পঞ্চমুখ তাঁরা।

[আরও পড়ুন: ইতিহাস গড়া হল না সুইজারল্যান্ডের, টাইব্রেকারে জিতে ইউরোর সেমিতে ইংরেজরা]

প্রসঙ্গত, লাগাতার বৃষ্টির জেরে কার্যত ভেসে গিয়েছে অসমের ৩০টি জেলা। বন্যায় রাজ্যের একাধিক জায়গা থেকে অন্তত ৫২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ২৪ লক্ষের বেশি মানুষ। ত্রাণের পাশাপাশি বন্যা দুর্গতদের উদ্ধারের কাজে নেমেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। বহু নদীর জল বইছে বিপদসীমার উপর দিয়ে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত জেলাগুলি হল কাচার, কামরূপ, নগাঁও, করিমগঞ্জ ইত্যাদি।

[আরও পড়ুন: ‘রোবট কফি এনে দেয়, পেনাল্টি বিচার করতে পারে না?’, বিতর্কিত হ্যান্ডবলে ক্ষুব্ধ জার্মান কোচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে একটি ভিডিও।
  • তাতে দেখা গিয়েছে, অসমের ডিব্রুগড়ে জলের তোড়ে ভেসে যাওয়া এক বাছুরকে নিজের জীবন বিপন্ন করে বাঁচাচ্ছেন এক ব্যক্তি।
  • বিপদের সময়ও স্বার্থ ভুলে মানুষ যে এক অবলা জীবের জন্যও জীবন বিপন্ন করতে পারে, সেই উদাহরণের সাক্ষী হয়ে মুগ্ধ নেটিজেনরাও।
Advertisement