shono
Advertisement

মদ কেলেঙ্কারিতে আপাতত কারামুক্তি, এক বছর পর জামিন পেলেন মণীশ সিসোদিয়া

দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীকে জামিন আদালতের।
Posted: 04:42 PM Feb 12, 2024Updated: 05:13 PM Feb 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিন পেলেন মণীশ সিসোদিয়া (Manish Sisodia)। তিন দিনের জন্য দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীকে জামিন দিয়েছে দিল্লির (Delhi) রাউস অ্যাভেনিউ আদালত। জানা গিয়েছে, আগামী কয়েকদিনের মধ্যেই মণীশের ভাইঝির বিয়ের অনুষ্ঠান রয়েছে। সেখানে যোগ দেওয়ার জন্যই তাঁর জামিন মঞ্জুর করেছে আদালত। উল্লেখ্য, দিল্লিতে আবগারি দুর্নীতির কারণে গত বছর থেকে জেলবন্দি ছিলেন সিসোদিয়া। 

Advertisement

 

[আরও পড়ুন: ‘ধর্ষক’কে গ্রেপ্তার করছে না পুলিশ! জলের ট্যাঙ্কে উঠে প্রতিবাদ দলিত নির্যাতিতার]

সিসোদিয়া এর আগে একাধিকবার জামিনের আবেদন করলেও তা খারিজ করে আদালত। আবগারি মামলায় সিবিআইয়ের পরে ইডির হাতেও গ্রেপ্তার হয়েছিলেন তিনি। তার পরে সুপ্রিম কোর্টে জামিনের আবেদন করেও ধাক্কা খান তিনি। শীর্ষ আদালত রায় দেয়, দিল্লিতে ৩৩৮ কোটি টাকার দুর্নীতির অভিযোগে মণীশ সিসোদিয়ার যোগ আংশিকভাবে প্রমাণিত হয়েছে। সেই কারণেই খারিজ করা হয়েছে আপ নেতার জামিনের আবেদন।

তবে অক্টোবর মাসেই সুপ্রিম কোর্ট জানিয়েছিল, আগামী ছয় থেকে আট মাসের মধ্যেই এই বিচার প্রক্রিয়া শেষ করতে হবে। যদি ধীর গতিতে বিচার এগোয় তাহলে ফের জামিনের আবেদন করতে পারেন আপ নেতা। উল্লেখ্য, আবগারি দুর্নীতিতে ২০২৩ সালের ২৬ ফেব্রুয়ারি গ্রেপ্তার হয়েছিলেন সিসোদিয়া। তার পর আর জেল থেকে বেরনোর অনুমতি পাননি তিনি।

এহেন পরিস্থিতিতে আবারও জামিনের আবেদন করেন সিসোদিয়া। সোমবার শুনানির জন্য দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্টে হাজিরা দেন। ভাইঝির বিয়ে উপলক্ষে তিনদিনের জন্য সিসোদিয়ার জামিন মঞ্জুর করেন বিচারক। ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি বিয়ের অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন তিনি। 

[আরও পড়ুন: বিয়ে করে প্রতারিত যোগীরাজ্যের ‘লেডি সিংহম’!, ‘ভুয়ো’ আইআরএস অফিসারকে বিবাহবিচ্ছেদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement