shono
Advertisement

‘ভারতের নেতৃত্বেই আরও ব্যাপক রূপ পেয়েছে জি২০ সামিট’ ‘মন কি বাতে’ মন্তব্য মোদির

চন্দ্রযানের সাফল্যের কথা বলার নারীশক্তির জয়গানও গেয়েছেন প্রধানমন্ত্রী।
Posted: 12:25 PM Aug 27, 2023Updated: 12:25 PM Aug 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের নেতৃত্বেই আরও ব্যাপক ও বিস্তৃত রূপ পেয়েছে জি২০ সামিট। রবিবার ১০৪তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে (Mann Ki Baat) এমন কথাই শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) মুখে। পাশাপাশি চন্দ্রযান ৩-এর সাফল্যের পিছনে নারী ক্ষমতায়নের জয়গানও এদিন গাইলেন তিনি।

Advertisement

আগামী ৮ থেকে ১০ সেপ্টেম্বর নয়াদিল্লিতে হবে জি২০ সামিট। এবছর জি২০’র নেতৃত্বে রয়েছে ভারত। সেপ্রসঙ্গে বলতে গিয়ে মোদিকে বলতে শোনা যায়, ”ভারত প্রস্তুত। জি২০’র ইতিহাসে এটাই সবচেয়ে বড় সামিট। আমরা এই সামিটকে বিভিন্ন শহরে অনুষ্ঠিত করেছি। ভারতের প্রাণবন্ত গণতন্ত্রের সদর্থক প্রভাব পড়ছে অতিথিদের উপরে। ভারতের নেতৃত্বেই আরও ব্যাপক ও বিস্তৃত রূপ পেয়েছে জি২০ সামিট।”

[আরও পড়ুন: ইসরোয় যাওয়ার আগে কংগ্রেসি মুখ্যমন্ত্রীকে বিমানবন্দরে আসতে ‘বারণ’, বিতর্কের জবাব দিলেন মোদি]

এরই পাশাপাশি চন্দ্রযান ৩-এর সাফল্যের কথা বলতে গিয়ে নারীশক্তির জয়গান গাইলেন প্রধানমন্ত্রী। তাঁর মতে, নারীর ক্ষমতায়নের প্রকৃষ্ট উদাহরণ চন্দ্রযান ৩ মিশন। এই প্রকল্পে যুক্ত অসংখ্য মহিলা বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ারদের কথা বলেন মোদি। জানান, কীভাবে তাঁরা সরাসরি এই প্রকল্পের সঙ্গে জড়িয়ে ছিলেন। তাঁর কথায়, ”যেদেশের নারীরা এতটা উচ্চাকাঙ্ক্ষী, সেই দেশকে উন্নত হওয়া থেকে ঠেকায় কে।”

[আরও পড়ুন: যুবককে ছেঁচড়ে নিয়ে গেল ট্রাক, রাস্তায় ছড়াল টুকরো দেহাংশ! পলাতক চালক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement