Advertisement

ফের বড় চমক, তৃণমূলে যোগ দিতে পারেন বলিউড অভিনেত্রী বর্ষা উসগাঁওকার

09:50 AM Oct 25, 2021 |

নন্দিতা রায়, নয়াদিল্লি: সব কিছু ঠিক থাকলে চলতি সপ্তাহেই গোয়াতে তৃণমূল কংগ্রেসে যোগদান করতে পারেন একদা বলিউডের নামকরা অভিনেত্রী বর্ষা উসগাঁওকার (Varsha Usgaokar)। বর্ষার সঙ্গে তৃণমূল নেতৃত্বের কথাবার্তা একপ্রকার পাকা হয়ে গিয়েছে। আগামী বৃহস্পতিবার গোয়া সফরে যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্ষা তার আগেই তৃণমূল কংগ্রেসে যোগদান করবেন নাকি মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে তৃণমূলের দলীয় পতাকা হাতে নেবেন, সেই বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Advertisement

গোয়ার একজন জনপ্রিয় মুখ তৃণমূলে যোগ দিতে চলেছেন, সে কথা তৃণমূল (TMC) সূত্র থেকে আগেই জানা গিয়েছিল। তা নিয়ে নানা নাম ইতিমধ্যেই জল্পনায় উঠে এসেছে। তাঁদের মধ্যে অবশ্য ভূমিকন্যা বর্ষারই তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা প্রবল। বর্ষা তৃণমূলে যোগ দিলে আগামী দিনে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তাঁকে রাজ্যসভার সাংসদ পদ দেওয়া হতে পারে এমন কথাও শোনা গিয়েছে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: বিরাটের অধিনায়কত্ব, রোহিতদের ব্যর্থতা, কোন পাঁচ কারণে পাকিস্তানের বিরুদ্ধে হারল ভারত?]

সরাসরি রাজনীতির সঙ্গে যোগ না থাকলেও বর্ষা রাজনৈতিক পরিবারের মেয়ে। বাবা অচ্যুত কে এস উসগাঁওকর গোয়ার মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির প্রতিষ্ঠাতা। গোয়া বিধানসভার ডেপুটি স্পিকার এবং সেখানকার মন্ত্রিসভার একাধিকবার সদস্য ছিলেন। গত বছর জুন মাসে তিনি প্রয়াত হয়েছেন। রাজনৈতিক পরিবারের সদস্য হওয়ার সূত্রে বর্ষা নিজেও একবার ২০১৭ সালে রাজ ঠাকরের পার্টি মহারাষ্ট্র নবনির্মাণ সেনার হয়ে প্রচার করেছিলেন। গোয়ার পরিচিত এবং জনপ্রিয় মুখ বর্ষা। স্বাভাবিকভাবেই তিনি তৃণমূল কংগ্রেসে যোগদান করলে সেখানকার রাজনীতির আঙিনায় খানিকটা হলেও শোরগোল পড়বে। তাতে আগামী দিনে গোয়ায় তৃণমূল কংগ্রেসে যোগদান প্রক্রিয়াতে গতি আনবে বলেই মনে করছেন তৃণমূল নেতৃত্ব।

৫৩ বছর বয়সি বর্ষার তৃণমূল কংগ্রেসে যোগদানের বিষয়ে অবশ্য দলের কোনও নেতা মুখ খুলতে রাজি হননি। তবে ৬৫% হিন্দু ভোটার সম্বলিত রাজ্য গোয়াতে বর্ষার মতো হিন্দু মুখ যোগ দিলে তাঁরা যে লাভবান হবেন সে কথা আড়ালে তৃণমূলের নেতারা মেনে নিয়েছেন। তৃণমূলের পক্ষ থেকে রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েনকে গোয়াতে দলীয় সংগঠন তৈরি করার দায়িত্ব দেওয়া হয়েছে। ইতিমধ্যেই রীতিমতো বাড়ি ভাড়া নিয়ে সদলবলে গোয়াতে ঘাঁটি গেড়েছেন ডেরেক। গোয়ার (Goa) প্রসঙ্গে প্রশ্ন করা হলে ডেরেক জানিয়েছেন, “গোয়াতে কে যোগদান করছেন, কবে যোগদান করছেন তা জানতে অপেক্ষা করতে হবে। তবে একটা বিষয় নিশ্চিত করে বলতে পারি, আগামী বছর গোয়া বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস নিজেদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করেই লড়াইয়ের ময়দানে নামবে। এবং গোয়ায় তৃণমূলের রাজ্য কমিটি থেকে শুরু করে যুব, মহিলা-সহ সমস্ত সংগঠন এ বছরের ১৫ ডিসেম্বরের মধ্যেই তৈরি হবে।”

[আরও পড়ুন: কলকাতা থেকে বিদায় নিল মেট্রোর নন-এসি রেক, পাতালরেল চালানোর অভিজ্ঞতা শোনালেন প্রথম চালক]

Advertisement
Next