shono
Advertisement

‘শরীর খারাপ, কলকাতায় যাওয়া সম্ভব নয়’, সিবিআই দপ্তরে হাজিরা নিয়ে নয়া চিঠি ম্যাথুর

জিজ্ঞাসাবাদের জন্য নয়া শর্ত দিলেন প্রাক্তন নারদ কর্তা।
Posted: 01:41 PM Sep 14, 2023Updated: 01:41 PM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআই দপ্তরে হাজিরা নিয়ে ফের গড়িমসি প্রাক্তন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলের। কলকাতায় হাজিরা দেওয়ার অপারগতার কথা জানিয়ে ফের কেন্দ্রীয় তদন্তকারীকে চিঠি দিলেন তিনি। ম্যাথু স্যামুয়েল জানালেন, তাঁর শারীরিক অবস্থা ভাল নয়। এই পরিস্থিতিতে তাঁর পক্ষে কলকাতায় এসে হাজিরা দেওয়া সম্ভব নয়। সিবিআই তাঁর বাড়ির আশেপাশে জিজ্ঞাসাবাদের ব্যবস্থা করলে সেক্ষেত্রে কথা বলতে তিনি রাজি। 

Advertisement

ম্যাথু স্যামুয়েলকে (Mathew Samuel) আগামী সোমবার সকাল সাড়ে ১০টার সময় নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে বলে সূত্রের খবর। সিবিআই সূত্রে খবর, ওই অপারেশনে ব্যবহৃত লক্ষ লক্ষ টাকা কোথা থেকে এসেছিল, তা নিয়ে ম্যাথুকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। কিন্তু ম্যাথু জানিয়ে দিলেন তাঁর পক্ষে কলকাতায় এসে সিবিআই দপ্তরে হাজিরা দেওয়া সম্ভব নয়।

[আরও পড়ুন: রাজ্য প্রশাসনে বড় রদবদল, একঝাঁক জেলাশাসক-পুলিশ সুপারকে বদলি নবান্নর]

ওই নোটিস পাওয়ার পরই সিবিআইকে জবাব ম্যাথু শর্ত দিয়েছিলেন। তিনি জানান, এর আগেও একাধিকবার সিবিআই দপ্তরে হাজিরা দিয়েছেন তিনি। এবারও হাজিরা দিতে আপত্তি নেই। কিন্তু সেক্ষেত্রে যাতায়াত এবং কলকাতায় থাকার খরচ সিবিআইকে দিতে হবে। এর আগেও যাতায়াতের খরচ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারীদের তরফে। কিন্তু সেই প্রতিশ্রুতি সিবিআই রাখেনি। তাই এবারে সেই খরচ আগে দিতে হবে।

[আরও পড়ুন: বেআইনি বিজ্ঞাপন রুখতে কড়া পদক্ষেপ, হোর্ডিংয়ের তথ্য পুজো কমিটিকে জানাতে হবে পুরসভায়]

এবার তিনি জানিয়ে দিলেন, যাতায়াতের খরচ দিলেও কলকাতায় এসে সিবিআইয়ের সঙ্গে কথা বলে সম্ভব নয়। ম্যাথু সিবিআইকে জানিয়েছেন, কলকাতা আসতে হলে অন্তত ৬দিন ট্রেনে কাটাতে হবে। ৬ দিন ট্রেনে যাতায়াত করার মতো শারীরিক অবস্থা তাঁর নেই। তাঁকে নিয়ম মেনে দিনে দু বার ইনসুলিন ও অন্যান্য ওষুধ নিতে হয়। সেই সংক্রান্ত মেডিক্যাল রিপোর্টও তিনি জমা করেছেন চিঠির সঙ্গে। এছাড়া এত দূর যাতায়াতেও তাঁর স্বাস্থ্য প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। তবে তাই তাঁর দাবি, কাছাকাছি কোনও অফিসে যদি তাঁর জিজ্ঞাসাবাদের ব্যবস্থা করা হয়। তাহলে তিনি কথা বলতে রাজি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement