shono
Advertisement
Meerut

রোগীকে মৃত ঘোষণায় চিকিৎসককে বেধড়ক মার, এবার যোগীরাজ্যে কর্মবিরতিতে ডাক্তাররা

বাংলা হোক বা উত্তরপ্রদেশ, চিকিৎসক নিগ্রহের ছবিতে কোনও বদল নেই দেশে। এবার রোগীর পরিবারের হাতে নিগ্রহের শিকার হয়ে উত্তরপ্রদেশের মিরাটে কর্মবিরতির পথে হাঁটলেন চিকিৎসকরা।
Published By: Amit Kumar DasPosted: 09:06 AM Oct 02, 2024Updated: 09:39 AM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা হোক বা উত্তরপ্রদেশ, চিকিৎসক নিগ্রহের ছবিতে কোনও বদল নেই দেশে। এবার রোগীর পরিবারের হাতে নিগ্রহের শিকার হয়ে উত্তরপ্রদেশের মিরাটে কর্মবিরতির পথে হাঁটলেন চিকিৎসকরা। কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবির পাশাপাশি অভিযুক্ত গ্রেপ্তার না হলে গণ ইস্তফার হুঁশিয়ারি দিয়েছেন ডাক্তাররা।

Advertisement

সংবাদ মাধ্যম সূত্রে জানা যাচ্ছে, এই ঘটনা মিরাটের লালা লাজপত রাই মেডিক্যাল হাসপাতালের। সোমবার রাতে এক মরণাপন্ন মহিলা রোগীকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসেন কয়েকজন। জরুরি বিভাগে মহিলাকে নিয়ে যাওয়া হলে জুনিয়র ডাক্তাররা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় কর্তব্যরত চিকিৎসকদের উপর চড়াও হয় রোগীর পরিবার। প্রথমে তর্কাতর্কি এর পর তা হাতাহাতির পর্যায়ে পৌঁছয়। সেই সময়ে অক্সিজেন খোলার স্প্যানার দিয়ে এক জুনিয়র চিকিৎসকের মাথায় বার বার মারা হয়। চিকিৎসকদের উপর হামলা চালানোর পর ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় অভিযুক্তরা।

এদিকে রোগীর পরিবারের হাতে আক্রান্ত হয়ে আন্দোলনে নামেন হাসপাতালের চিকিৎসকরা। জুনিয়র ডাক্তারদের তরফে কর্মবিরতি ঘোষণা করার পাশাপাশি জানানো হয়, ২৪ ঘণ্টা পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করতে হবে হাসপাতালে এবং গ্রেপ্তার করতে হবে অভিযুক্তদের। অন্যথায় জারি থাকবে আন্দোলন। চিকিৎসকদের আন্দোলনের জেরে ওই হাসপাতালে কার্যত বন্ধ হয়ে গিয়েছে সমস্ত রকম পরিষেবা।

জুনিয়র ডাক্তারদের উপর হামলা ও আন্দোলন প্রসঙ্গে হাসপাতালের অধ্যক্ষ ডঃ আরসি গুপ্তা সংবাদমাধ্যমকে বলেন, "সোমবার রাতে কয়েকজন এসে হাসপাতালে অশান্তি করেছেন। এক জুনিয়র চিকিৎসককে মারধরের অভিযোগ উঠেছে। সঙ্গে সঙ্গেই হাসপাতালেই থাকা পুলিশ আউটপোস্টে অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনায় অভিযুক্তদের গ্রেফতারি না হওয়া পর্যন্ত কাজে ফিরতে নারাজ চিকিৎসকরা। তাদের বোঝানোর চেষ্টা চলছে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রোগীর পরিবারের হাতে নিগ্রহের শিকার হয়ে উত্তরপ্রদেশের মিরাটে কর্মবিরতির পথে হাঁটলেন চিকিৎসকরা।
  • কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবির পাশাপাশি অভিযুক্ত গ্রেপ্তার না হলে গণ ইস্তফার হুঁশিয়ারি দিয়েছেন ডাক্তাররা।
Advertisement