‘বাড়ি ফিরতে চাই’, উত্তরপ্রদেশের জাতীয় সড়ক আটকে বিক্ষোভে পরিযায়ী শ্রমিকরা

03:27 PM May 17, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শ্রমিক বিক্ষোভে উত্তাল উত্তরপ্রদেশ। ঘরে ফেরানোর দাবিতে সরব হয়েছেন উত্তরপ্রদেশে আটকে পড়া পরিযায়ী শ্রমিকরা। রবিবার মথুরা-আগ্রা জাতীয় সড়ক আটকে বিক্ষোৈভ দেখাতে থাকেন পরিযায়ী শ্রমিকরা। দীর্ঘসময় সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল দেখিযে বিক্ষোভ দেখাতে থাকেন ওঁরা। এদিকে রাজ্যে ফিরতে উত্তরপ্রদেশ-মধ্যপ্রদেশ সীমানার বিক্ষোভ দেখায় একদল শ্রমিক। তাঁরা পুলিশের ব্যারিকেড ভেঙে দেয় বলেও অভিযোগ।

Advertisement

লকডাউন চলাকালীন দেশজুড়ে সমস্যায় পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। তাদের দায়ভার নিয়ে কেন্দ্র ও রাজ্যের মধ্যে চাপানউতোর চলছেই। যদিও শেষমেশ পরিযায়ীদের ঘরে ফেরাতে ট্রেনের ব্যবস্থা করেছে কেন্দ্র। কিন্তু তাতেও সমস্যার সমাধান হয়নি। বহু পরিযায়ী নিজের উদ্যোগে বাড়ি ফিরছেন। কেউ হেঁটে কেউ সাইকেলে কেউ বা বাসে। তাতেও শান্তি নেই। পথ
দুর্ঘটনায় রাস্তায় প্রাণ হারাচ্ছেন অনেকেই। আর পরিযায়ী শ্রমিকদের এই দুরবস্থা নিয়ে বারবার সরব হয়েছে কংগ্রেস।

Advertising
Advertising

[আরও পড়ুন: মানবিক প্রিয়াঙ্কা! কংগ্রেস নেত্রীর উদ্যোগে রাজস্থান থেকে উত্তরপ্রদেশে ফিরছেন শ্রমিকরা]

এদিন সকাল থেকে রায়পুর-জাঠ এলাকার মথুরা-আগ্রা জাতীয় সড়ক অবরোধ করেন পরিযায়ী শ্রমিকরা। তাঁদের অভিযোগ, পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে উপযুক্ত ব্যবস্থা করছে না সরকার। দ্রুত তাঁদের ফেরানোর ব্যবস্থা করতে হবে। দীর্ঘদিন ধরে তাঁরা এই রাজ্যে আটকে আছেন। রাজ্য সরকার কোনও ব্যবস্থা করছে না বলে অভিযোগ। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে যোগী সরকার। প্রশাসনের তরফে জানানো হয়েছে, পরিযায়ী শ্রমিকদের জন্য উপযুক্ত ব্যবস্থা করা হচ্ছে। তাঁদের ঘরে ফেরানোর ব্যবস্থাও করা হচ্ছে। কিন্তু অপেক্ষা করতে নারাজ তাঁরা। এমনকী, এর পিছনে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন তাঁরা।

[আরও পড়ুন: কাশ্মীরে ফের তুমুল গুলির লড়াই, খতম হিজবুল জঙ্গি ও শহিদ এক জওয়ান]

The post ‘বাড়ি ফিরতে চাই’, উত্তরপ্রদেশের জাতীয় সড়ক আটকে বিক্ষোভে পরিযায়ী শ্রমিকরা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next